জাতীয়

দুদিন বন্ধ থাকবে মেট্রোরেল

মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য শনিবার (৪ নভেম্বর) মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। তার আগের দিন শুক্রবার (৩ নভেম্বর) সাপ্তাহিক বন্ধ থাকায় পরপর দুদিন বন্ধ থাকবে মেট্রোরেল।
বুধবার (১ নভেম্বর) ডিএমটিসিএলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এমআরটি লাইন-৬ আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য শনিবার উত্তরা থেকে আগারগাঁও অংশের মেট্রো ট্রেনের বাণিজ্যিক চলাচল বন্ধ থাকবে। শুক্রবারও সাপ্তাহিক ছুটির দিন মেট্রো চলাচল বন্ধ থাকবে।
যাত্রীদের অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে ডিএমটিসিএল আরও জানিয়েছে, শুক্রবার ব্যতিত ৫ নভেম্বর থেকে প্রতিদিন মেট্রোরেল মতিঝিল থেকে উত্তরা উত্তর পর্যন্ত সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত উভয় দিকে চলাচল করবে। মতিঝিল থেকে আগারগাঁও অংশে শুধু মতিঝিল, সচিবালয় এবং ফার্মগেট মেট্রোরেল স্টেশনে মেট্রো ট্রেন থামবে। হেডওয়ে হবে ১০ মিনিট। বেলা সাড়ে ১১টার পর থেকে মতিঝিল থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল বন্ধ থাকবে।
তবে বেলা সাড়ে ১১টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত আগারগাঁও থেকে উত্তরা উত্তর অংশে মেট্রো ট্রেনের পিক এবং অফ পিক এর হেডওয়ে অপরিবর্তিত থাকবে। শুধু আগারগাঁও থেকে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন পর্যন্ত রাত ৮টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত এমআরটি/র‌্যাপিটড পাস এবং শুধু যাত্রার দিনের আগে কেনা সিংগেল জার্নি টিকিট ব্যবহার করে আগের মতো মেট্রো ট্রেনে যাওয়া যাবে বলেও জানিয়েছে ডিএমটিসিএল।
আগামী ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের এমআরটি লাইন-৬ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button