আদালত

বিচারপতিকে নিয়ে বিরূপ মন্তব্যকারী দিনাজপুরের মেয়র কারাগারে

ফারজানা আফরিন:

আপিল বিভাগের এক বিচারপতি সম্পর্কে ‘আপত্তিকর’ মন্তব্য করে আদালত অবমাননার দায়ে দণ্ডিত দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে কারাগারে পাঠিয়েছে আদালত।

উচ্চ আদালতের নির্দেশে আজ বুধবার (১৮ অক্টোবর) দুপুরে আদালতে হাজির হলে বিচারক জুলফিকার উল্ল্যাহ তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে পৌনে ১টার দিকে পুলিশের কড়া নিরাপত্তায় প্রিজন ভ্যানে করে তাকে আদালত থেকে কারাগারে নেওয়া হয়।

দলীয় এক জনসভায় মেয়র জাহাঙ্গীর উচ্চ আদালতের এক বিচারপতিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করলে হাইকোর্টের চার আইনজীবী তার বিরূদ্ধে আদালত অবমাননার অভিযোগ দাখিল করেন। উচ্চ আদালত তাকে এক মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও সাত দিনের কারাদণ্ড দেন। একই সঙ্গে আদালত পরবর্তী সাত দিনের মধ্যে জেলা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

গতকাল মঙ্গলবার মেয়র জাহাঙ্গীর আলম জরিমানার নগদ এক লাখ টাকা দিনাজপুর গাউসুল আজম বিএনএসবি চক্ষু হাসপাতালে জমা দেন। আজ (বুধবার) শহরের জেল মোড় এলাকায় দলীয় কার্যালয় থেকে নেতা কর্মীদের সঙ্গে নিয়ে আদালতে হাজির হন। বেলা সাড়ে ১২টার দিকে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button