খেলা

ভারতীয় বোলিং ঝড়ে ১৯১ রানে অলআউট পাকিস্তান

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর হাইভোল্টেজ ম্যাচে ভারতীয় বোলারদের তাণ্ডবে
২ উইকেটে দেড়’শ রান পার করা পাকিস্তান অলআউট হয়েছে দুইশ’র আগেই।

শনিবার (১৪ অক্টোবর) টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৪২ ওভার ৫ বলে ১৯১ রানে অলআউট হয়েছে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান এসেছে বাবরের ব্যাট থেকে।

অধিনায়ক বাবর আজম ও উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ান ছাড়া বাকি ব্যাটাররা চরম ভাবে ব্যর্থ হয়েছেন ভারতীয় বোলারদের বিপক্ষে।

শুরুটা ভালোই করেছিলেন পাকিস্তানের দুই উদ্বোধনী ব্যাটার ইমাম-উল-হক ও আব্দুল্লাহ শফিক। তবে ইনিংসের অষ্টম ওভারে মোহাম্মদ সিরাজের বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়েন গত ম্যাচে সেঞ্চুরি করা শফিক। ২৪ বলে তিন চারে ২০ রানে ফিরেছেন তিনি।

এরপর ইমামকে নিয়ে রানের চাকা সচল রাখার মিশনে নামেন অধিনায়ক বাবর আজম। কিন্তু ভারতের চেপে ধরা বোলিংয়ে উইকেটে টিকে থাকতেই বেশি মরিয়া থাকতে হয় তাদের। ফলে পাওয়ার প্লের প্রথম ১০ ওভারে পাকিস্তানের ব্যাটারের ব্যাট থেকে আসে ৪৮ রান। তবে দলীয় ৭৩ রানের মাথায় ব্রেক থ্রু আসে হার্দিক পান্ডিয়ার হাত ধরে। ইমামকে তিনি মাঠছাড়া করেন ৩৮ বলে ৩৬ রানে।

এরপর মোহাম্মদ রিজওয়ানকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেওয়ার মিশনে নামেন বাবর। দুজন মিলে দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে টেনে নিয়ে যেতে থাকেন। দুই অভিজ্ঞ ব্যাটারে ভর করে বড় সংগ্রহের পথেই এগোচ্ছিল তারা। তবে বিশ্বকাপের মঞ্চে প্রথম দুই ম্যাচের রানখরা কাটিয়ে ৫৭ বলে ফিফটি ফিফটি করেই সিরাজের বলে বোল্ড হয়ে ফিরে যান বাবর।

বাবরের বিদায়ের পরেই তাসের মতো ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। ১৫৫ রানের মাথায় তৃতীয় ব্যাটার হিসেবে বাবরের বিদায়ের পর ১৭১ রানের মধ্যেই ৭ উইকেট নেই তাদের। এক ওভারেই জোড়া উইকেট শিকার করেন চায়নাম্যান স্পিনার কুলদ্বীপ যাদব। সৌদ শাকিলকে ৬ রানে এলবিডব্লিউতে ফেরানোর পর নতুন ব্যাটার ইফতিখার আহমেদ ফেরেন ব্যক্তিগত ৪ রানে।

তবে একপ্রান্তে রিজওয়ান দাঁড়িয়ে থাকায় কিছুটা আশায় ছিল পাকিস্তান। আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে জয়ের নায়ক রিজওয়ান এদিনও ফিফটির দ্বারপ্রান্তে ছিলেন। কিন্তু এক রান বাকি থাকতেই বুমরাহর বলে বোল্ড হয়ে যান তিনি। ফলে ৬৯ বলে ৭ বাউন্ডারিতে ৪৯ রানেই থামে তার ইনিংস।

এক ওভার পর আক্রমণে ফিরে শাদাব খানকেও বোল্ড করেছেন এই ডানহাতি পেসার।

এরপর আর দাঁড়াতেই পারেনি পাকিস্তান। বলার মতো স্কোর করতে পারেননি লোয়ার মিডল অর্ডারের কোনো ব্যাটার। মাত্র ৩৬ রান যোগ করতেই শেষের ৮ উইকেট হারিয়েছে বাবরের দল। তাতে দুইশ ছোয়ার আগেই অলআউট হয়েছে তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button