খেলা

এশিয়া কাপ থেকে ছিটকে গেলো আফগানিস্তান, সুপার ফোরে শ্রীলঙ্কা

এশিয়া কাপের ১৬তম আসরে তীরে গিয়ে তরী ডুবল আফগানিস্তানের। শ্রীলংকার বিপক্ষে রানের পাহাড় ডিঙ্গাতে নেমে বেঁধে দেওয়া টার্গেটের শেষ বলে ৩ রান করতে না পারায় সুপার ফোরের লড়াইয়ে ছিটকে যায় আফগানিস্তান।

শ্রীলংকার বিপক্ষে আফগানদের টার্গেট দাঁড়ায় ৩৭.১ ওভার তথা ২২৩ বলে ২৯২ রান। অসম্ভব এ লক্ষ্যকে সম্ভব করতে নেমে কোয়ালিফাই করতে পারেনি আফগানরা।

মঙ্গলবার পাকিস্তানের গাদ্দাফি স্টেডিয়ামে এশিয়া কাপের ১৬তম আসরের ষষ্ঠ ম্যাচে মুখোমুখি হয় শ্রীলংকা-আফগানিস্তান। এদিন টস জিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৯১ রান করে শ্রীলংকা।

দলের হয়ে সর্বোচ্চ ৮৪ বলে ৬টি চার আর ৩টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৯২ রান করেন কুশাল মেন্ডিস। এছাড়া ৪১ রান করেন ওপেনার পাথুম নিশাঙ্কা। ৩৬, ৩৩ ও ৩২ রান করে করেন চারিথ আসালঙ্কা, দুনিথ ওয়ালালাগে, দিমুথ করুনারত্নে। ২৮ রান করেন ও মহেশ থিকসানা।

আফগানিস্তানের জন্য টার্গেট দাঁড়ায় ২৯১ রানের। সুপার ফোরে যেতে শুধু জিতলেই হবে না। ৩৭ ওভারে ১ বলে ২৯২ রান করতে পারলেই মিলবে সুপার ফোরের টিকিট।

এমন সমীকরণে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় আফগানিস্তান। দলীয় ২৭ রানের মধ্যে দুই উইকেট হারায় আফগানরা। এরপর দলীয় ৫০ রানে ১৬ বলে ২২ রান করা গুলাবউদ্দিন নায়বের উইকেট হারায় আফগানিস্তান। এরপর ৭১ রানের জুটি গড়ে শুরু ধাক্কা সামাল দেন রহমত শাহ ও হাশমতউল্লাহ শাহিদি।

তবে দলীয় ১২১ রানে ৪০ বলে ৪৫ রান করে সাজঘরে ফিরে যান রহমত। এরপর শাহিদিকে সঙ্গে নিয়ে মারমুখি ব্যাটিং করতে থাকেন মোহাম্মদ নবি।

দুজন মিলে পঞ্চম উইকেট জুটিতে ৮০ রান যোগ করেন। তবে দলীয় ২০১ রানে ৩২ বলে ৬৫ রান করে আউট হন নবি। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারায় আফগানিস্তান। ৬৬ বলে ৫৯ রান করে শাহিদি। শেষ দিকে জয়ের আশা দেখিয়ে হার নিয়ে মাঠ ছাড়েন রশিদ খান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button