জেলার খবর

বিএনপি জামায়াতের আমলে প্রতিটি ক্ষেত্রে সিন্ডিকেট ছিলো: কৃষিবিদ সুইট

সেলিম রেজা সিরাজগঞ্জ প্রতিনিধি:

কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে বাংলার কৃষকেরা যে সকল সুযোগ সুবিধা পেয়েছে তা অন্য সরকারের আমলে পায়নি। বিএনপি জামায়াতের আমলে প্রতিটি ক্ষেত্রে সিন্ডিকেট ছিলো।

তিনি আরো বলেন, অন্য সরকারের আমলে কৃষকের সার পাওয়া যেতো নদীর ভিতর’। বাঙলার কৃষক যেনো সার না পায় সেজন্য তারা সার নদীর ভিতর ফেলে দিতো। যা থাকতো সেগুলো অনেক বেশি দামে বিক্রি করতো।

আজ শনিবার, কৃষক বাঁচাও দেশ বাঁচাও এ স্লোগানকে সামনে রেখে, সিরাজগঞ্জের রায়গঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক বর্তমান সরকারের উন্নয়ন মূলক প্রচার সভায় এসব কথা বলেন তিনি।

এ উন্নয়ন প্রচার সভায়, ধানগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য দেলোয়ার হোসেনের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন,বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি ও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য ও কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট।

সাখাওয়াত হোসেন বলেন, বর্তমান সরকার ৮১ টাকা কেজি দরের সার মাত্র ২২ টাকায় প্রতিটি কৃষকের কাছে পৌছে দিচ্ছে। বক্তব্যের এক পর্যায়ে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও রায়গঞ্জ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বাচ্চু, রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আব্দুর রাজ্জাক, বক্ষ্মগাছা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সুজন, নলকা ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মো। আবুল বাশার, এ্যাসেডস সমন্বয় কডিনেটর মো. আশরাফুল ইসলাম প্রমুখ।’

অনুষ্ঠান শেষে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবুজ প্রকৃতির অভয় অরণ্য ধরে রাখতে ফলজ ও বনজ প্রায় ৩০০ টি চারাগাছ জনসাধারণের মাঝে বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button