বিনোদন

বিদেশে প্রশংসিত বাংলাদেশের সিনেমা ‘ডায়ালেকটিক্স’

তাইওয়ানের চিয়াই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে এবার তিন মিনিট ফিল্ম ক্যাটাগরিতে লড়ছে বাংলাদেশের চলচ্চিত্র ‘ডায়ালেকটিক্স’। সৃজন হালদারের রচনা ও পরিচালনায় চলচ্চিত্রটিতে একাধারে অভিনয়, প্রযোজনা এবং সম্পাদনা করেছেন তরুণ বিজ্ঞাপন নির্মাতা তারেক মাহমুদ সুমন। যার সিনেমাটোগ্রাফিক নৈপুণ্য ছিলেন পার্বত রায়হান।
নির্মাণ প্রতিষ্ঠান ‘সেন্টারব্যাক প্রোডাকশনস’ থেকে অফিসিয়াল বিবৃতিতে জানানো হয়েছে, ‘ডায়ালেকটিক্স’ নির্বাচিত হওয়ায় ফিল্মটির সকল কলা-কৌশলীরা বেশ আনন্দিত। কাজটি দেখে ফেস্টিভ্যাল থেকে প্রশংসা করেছে কর্তৃপক্ষ।
তারা আরও জানান, প্রত্যেক নির্মাতাই চান নিজের সেরাটা দিতে, তারাও তাদের নির্মাণে সর্বোচ্চ চেষ্টা করেছেন। সামনে আরও ভালো কাজ দিয়ে আন্তর্জাতিক ফেস্টিভ্যালগুলোতে দেশের জন্য সম্মান বয়ে আনতে মুখিয়ে থাকবে নির্মাণ প্রতিষ্ঠান ‘সেন্টারব্যাক প্রোডাকশনস’।
২০২০ সালে প্রতিষ্ঠিত হয় তাইওয়ানের চিয়াই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল; যা এশিয়ার অন্যতম চলচ্চিত্র উৎসব। চলচ্চিত্র শিল্পের উৎকর্ষতা তুলে ধরার লক্ষ্যে তাইওয়ানে এ চলচ্চিত্র উৎসবটি অনুষ্ঠিত হয়। চিয়াই পৌর সরকারি সাংস্কৃতিক ব্যুরো উৎসবটি সরাসরি পরিচালনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button