বিনোদন

সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পেল ‘এমআর-৯’

প্রয়াত কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র মাসুদ রানা নিয়ে প্রকাশিত হয়েছে বহু বই। তারই একটি পর্ব‘ধ্বংস পাহাড়’, অবলম্বনে তৈরি হয়েছে সিনেমা ‘এমআর নাইন- ডু অর ডাই’।
শুক্রবার (২৫ আগস্ট) দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি।
বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত ‘এমআর-৯: ডু অর ডাই’ সিনেমাটি মুক্তির প্রথম সপ্তাহে প্রদর্শিত হচ্ছে ইংরেজি ভাষায়। মঙ্গলবার (২৯ আগস্ট) প্রযোজনা প্রতিষ্ঠান জাজ জানিয়েছে, আগামী সপ্তাহ থেকেই প্রেক্ষাগৃহে সিনেমাটির বাংলা সংস্করণ দেখতে পারবেন দর্শকরা।
ইতোমধ্যেই বাংলা সংস্করণে সিনেমাটি চালানোর অনুমতি দিয়েছে সেন্সর বোর্ড। সোমবার (২৮ আগস্ট) ‘এমআর-৯: ডু অর ডাই’-এর বাংলা সংস্করণ সেন্সর পেয়েছে বলে জানান প্রযোজক আব্দুল আজিজ।
তিনি বলেন, ‘এমআর-৯: ডু অর ডাই’ ইংরেজি সংস্করণ মুক্তি পেয়েছে ২৫শে আগস্ট। মুক্তির পর থেকে সিনেমাটি ভালো চলছে। তবে ইংরেজি সংস্করণ হওয়ায় বাংলাদেশি দর্শকের কিছুটা অসুবিধা হচ্ছে। আজ সিনেমাটি বাংলা সংস্করণের সেন্সর ছাড়পত্র হাতে পেয়েছি। আগামী শুক্রবার (১ সেপ্টেম্বর) দর্শক বাংলা সংস্করণ উপভোগ করতে পারবেন।
‘এমআর-৯: ডু অর ডাই’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন এবিএম সুমন। এ ছাড়াও অভিনয় করেছেন সাক্ষী প্রধান, শহীদুল আলম সাচ্চু, মাইকেল জেই হোয়াইট, নিকো ফস্টার, ম্যাট পাসমোর, কেলি গ্রেসন, ফ্রাঙ্ক গ্রিলো প্রমুখ।
৮৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত সিনেমাটিতে জাজ ছাড়াও বিনিয়োগ করেছে যুক্তরাষ্ট্রের দ্য ফিল্ম পোস্ট, চেজিং বাটারফ্লাইস পিকচারস ও আল ব্রাভো ফিল্মস।
সিনেমার নির্মাতা আসিফ আকবরের সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। সিনেমার সঙ্গীত পরিচালনা করেছেন গ্র্যামিজয়ী ভারতীয় সঙ্গীতশিল্পী রিকি কেজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button