গণমাধ্যম

কাজী শাহেদ আহমেদ আর নেই

দৈনিক আজকের কাগজ পত্রিকার প্রকাশক ও সম্পাদক, জেমকন গ্রুপের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদ আর নেই। রাজধানীর একটি হাসপাতালে আজ সোমবার সন্ধ্যায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

কাজী শাহেদ আহমেদের ছেলে বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউন–এর প্রকাশক কাজী আনিস আহমেদ তাঁর বাবার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। কাজী শাহেদ আহমেদ খবরের কাগজ নামে একটি পত্রিকারও প্রকাশক ও সম্পাদক ছিলেন। তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।

ক্রীড়া সংগঠক হিসেবেও পরিচিতি ছিল কাজী শাহেদ আহমেদের। তাঁর জন্ম ১৯৪০ সালের ৭ নভেম্বর, যশোরে। প্রকৌশলে লেখাপড়ার পর তিনি ১৪ বছর সেনাবাহিনীতে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ মিলিটারি একাডেমির প্রতিষ্ঠাকালীন প্লাটুন কমান্ডারদের একজন ছিলেন তিনি।

কাজী শাহেদ আহমেদ ১৯৭৯ সালে জেমকন গ্রুপ প্রতিষ্ঠা করেন। এর মধ্য দিয়ে তাঁর ব্যবসায়িক জীবন শুরু হয়। ঢাকার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা ছিলেন কাজী শাহেদ আহমেদ। নিজের নামে একটি ফাউন্ডেশনও করেছেন তিনি।

কাজী শাহেদ আহমেদ লেখালেখিও করেছেন। ভৈরব, দাঁতে কাটা পেনসিল, অপেক্ষাসহ বেশ কয়েকটি উপন্যাস রয়েছে তাঁর। জীবনের শিলালিপি নামে একটি আত্মজীবনী রয়েছে কাজী শাহেদ আহমেদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button