জাতীয়

ডেঙ্গুতে আরও ১১ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩২৭

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। চলতি বছর এ পর্যন্ত ৫৪৮ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ৩২৭ ডেঙ্গু রোগী। এতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ১৪ হাজার ৫১১ জন।

রোববার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গু বিষয়ক নিয়মিত প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, শনিবার (২৬ আগস্ট) সকাল ৮টা থেকে রোববার একই সময় পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৩২৭ জন। এর মধ্যে ঢাকার বাসিন্দা ৯২০ জন এবং ঢাকার বাইরের বাসিন্দা এক হাজার ৪০৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৭ আগস্ট পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক লাখ ১৪ হাজার ৫১১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৫৪ হাজার ৪০৯ জন। আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৬০ হাজার ১০২ জন। এখন পর্যন্ত হাসপাতাল থেকে মোট ছাড়পত্র পেয়েছেন এক লাখ ৫ হাজার ৬৬৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৫০ হাজার ৬০ জন এবং ঢাকার বাইরের ৫৫ হাজার ৬০৪ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button