জাতীয়লিড স্টোরি

বিএনপির সঙ্গে কোনো আন্তর্জাতিক শক্তি নেই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি দেশের সর্বনাশ ছাড়া কিছুই করতে পারে না। তাদের সঙ্গে কোনো আন্তর্জাতিক শক্তি নেই। চোর ও লুটেরাদের সঙ্গে কেউ থাকে না।

শনিবার (১২ আগস্ট) গণভবনে আওয়ামী লীগের কার্যনিবার্হী সভায় স্বাগত বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি হিসেবে বৈঠকে সভাপতিত্ব করেন তিনি।

এসময় বিএনপি কোন গণতন্ত্র উদ্ধার করতে চায়? এমন প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগকে সরানোই নাকি বিএনপির একদফা আন্দোলন। দেশবাসীর কাছে আমার প্রশ্ন, কী অপরাধ আওয়ামী লীগের?

তিনি বলেন, খালেদা জিয়ার দল তত্ত্বাবধায়ক সরকার চায়, নির্বাচন করতে চায়, গণতন্ত্র উদ্ধার করতে চায়? দেশবাসীকে বলবো, গণতন্ত্রের নামে দেশটাকে বিএনপি কী দিয়েছিল?

বিএনপির আমলে দেশের সর্বস্তরের মানুষ অত্যাচারিত, নির্যাতিত ছিল উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তারা (বিএনপি নেতারা) মানুষকে যে নির্যাতন করেছে, সেগুলো কী মানুষ ভুলে যাবে এত তাড়াতাড়ি? এসব কেনো করেছিল এসবের জবাব আমি চাই বিএনপির কাছে। যাতের হাতে রক্তের দাগ তারা কোন গণতন্ত্র দেবে?

প্রধানমন্ত্রী বলেন, আজকে তারা তত্ত্বাবধায়ক সরকার চায়। খালেদা জিয়াসহ বিএনপির সব নেতাদেরই আমার প্রশ্ন, সংসদীয় গণতন্ত্র চেয়েছিলাম আমরা। সেটা তো তারাই চায়নি। এখন কী বলবে তারা? তখন খালেদা জিয়া বলেছিল যে, পাগল আর শিশু ছাড়া কেউই নিরপেক্ষ না। বিএনপির নেতাদের বলছি, তারা কী সেই পাগল আর শিশু কী খুঁজে পেয়েছে?

শেখ হাসিনা বলেন, একসময় যারা তত্ত্বাবধায়ক সরকার চাইলোই না, এখন তারাই এটা নিয়ে লাফাচ্ছে।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, প্রত্যেকটা খাতকে কেনো তারা পিছিয়ে নিয়েছিল, এর জবাব কী বিএনপি দেবে?

তিনি বলেন, তারা ক্ষমতায় থেকে শুধু লুটপাট করেছে, দেশের মানুষকে কিছু দেয়নি। লুটপাট ছাড়া তারা এতো টাকা কোথায় পেলো। এসবের জবাব মানুষের কাছে তাদেরকে দিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় এলে দেশকে আবারও অন্ধকারে এবং পেছনে টেনে নিয়ে যাবে৷ দেশবাসীকে বলবো, বিএনপিকে বিশ্বাস করবেন না৷

তিনি বলেন, ‘গ্যাস বিক্রির অঙ্গীকার করে সরকারে আসে বিএনপি। তবে দেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় আসার লোভ নেই আওয়ামী লীগের।’

তিনি বলেন, ‘বিএনপির অত্যাচারের শিকার দেশের সর্বস্তরের মানুষ। যারা দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করেছে তাদের মুখে এখন নীতির কথা শুনতে হয়। তবে বিএনপির মতো অত্যাচারের পথে হাঁটেনি আওয়ামী লীগ।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button