খেলা

বিশ্বকাপের ৯ ম্যাচের সূচি পরিবর্তন

চলতি বছরে ভারতে অনুষ্ঠেয় আইসিসি ওয়ানডে বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচসহ বেশ কিছু ম্যাচের সূচিতে পরিবর্তন আনা নিয়ে আলোচনা চলছিল কয়েকদিন ধরে। অবশেষে এই পরিবর্তন নিয়েই নতুন করে সূচি ঘোষণা করেছে আইসিসি।
বুধবার (৯  আগস্ট) ওই ৯ ম্যাচের সূচি পরিবর্তনের মধ্যে বাংলাদেশের তিনটি ম্যাচের দিনক্ষণ কিংবা শুরুর সময় পাল্টে গেছে। তবে সবচেয়ে বেশি আলোচনা ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে, যা ১৫ অক্টোবরের পরিবর্তে এখন একদিন এগিয়ে এনে ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে। আগের মতোই ভেন্যু আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম।
সূচি পরিবর্তনে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে পাকিস্তান, বাংলাদেশ ও ইংল্যান্ড দলের ওপর। তিনটি দলেরই তিনটি করে ম্যাচের দিনক্ষণ কিংবা শুরুর সময় বদলে গেছে।
এছাড়া ভারত-পাকিস্তান ম্যাচ এগিয়ে আনায় প্রভাব পড়েছে পাকিস্তান-শ্রীলংকা ম্যাচের ওপর। ওই ম্যাচটি এখন ১২ অক্টোবরের পরিবর্তে ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে, যাতে ভারত ম্যাচের জন্য অনুশীলন করতে পাকিস্তান যথেষ্ট সময় পায়। এর প্রভাব পড়েছে আরেকটি ম্যাচে। লখনউতে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের ম্যাচ ১৩ অক্টোবরের পরিবর্তে এখন অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর।
দিল্লিতে ইংল্যান্ড ও আফগানিস্তান ম্যাচ হওয়ার কথা ছিল ১৪ অক্টোবর, এখন তা পিছিয়ে নেয়া হয়েছে ১৫ অক্টোবর। চেন্নাইতে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ ১৪ অক্টোবরের পরিবর্তে এখন ১৩ অক্টোবর ডে-নাইট অনুষ্ঠিত হবে। ম্যাচ শুরু হবে বেলা আড়াইটায়।
ধর্মশালায় বাংলাদেশ ও ইংল্যান্ডের ম্যাচটি আগের সূচি অনুযায়ী ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে। তবে এটি ডে-নাইটে নয়, দিনের আলোতেই অনুষ্ঠিত হবে। বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে বাংলাদেশের লড়াই শুরু সকাল ১১টায়।
১২ নভেম্বর দুটি ম্যাচের সূচিতে পরিবর্তন এসেছে। ওইদিন পুনেতে বাংলাদেশ-অস্ট্রেলিয়া এবং কলকাতায় পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচ আগেরদিন ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। হিন্দু ধর্মাবলম্বীদের উৎসব কালি পূজাকে ঘিরে পশ্চিমবঙ্গ ক্রিকেট এসোসিয়েশন আবেদন জানালেন কলকাতার ওই ম্যাচটি এগিয়ে আনা হয়। রেকর্ড পাঁচবারের শিরোপা জয়ীদের সঙ্গে বাংলাদেশের শুরু হবে সকাল ১১টায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button