আন্তর্জাতিক

নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি!

ভারতের একটি ওয়েবসাইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি দেওয়ায় হয়েছে। এতে হুমকিদাতা এমএ মোখিম নামে ওই ব্যক্তির নামে থানায় মামলা দায়ের করা হয়েছে। মহারাষ্ট্র পুলিশ সূত্রে জানা যায়, একটি ধর্মীয় ওয়েবসাইটে পোস্ট করে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। পোস্টে লেখা হয়, ‘আমি ভারতে বোম ব্লাস্টের পরিকল্পনা করছি এবং বিভিন্ন সন্ত্রাসী সংগঠনগুলোকে আর্থিকভাবে সাহায্য করছি’।
গত ৬ আগস্ট এই পোস্ট করে এমএ মোখিম। পোস্টে নির্দিষ্ট একটি ধর্মকে সমূলে ধ্বংস ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি দেন ওই ব্যক্তি। তবে কোন ধর্মকে ধ্বংসে কথা বলা হয়েছে তা স্পষ্ট করে জানায়নি পুলিশ। অনুসন্ধানে জানা যায়, প্রধানমন্ত্রীকে হত্যা ও ভারতে সন্ত্রাসি হামলার হুমকির পোস্টটি দেশের বাইরে থেকে করা হয়েছে। এক্ষেত্রেও দেশের নামটি উল্লেখ করেনি পুলিশ।
ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, পুনের বাসিন্দা রাহুল দুধান নামের এক ব্যক্তি ওই ওয়েবসাইটটি পরিচালনা করেন। গত ৬ আগস্ট অসুস্থ ছেলেকে নিয়ে হাসপাতালে যান তিনি। সেখানেই ওয়েবসাইট স্ক্রল করার সময় এই কমেন্টটি তার নজরে আসে। এরপরেই কালক্ষেপণ না করে পুলিশের দারস্ত হন তিনি। অলংকার পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেন। অভিযোগ আমলে নিয়ে গুরুত্বের সাথে তদন্ত শুরু করেছে পুলিশ।
এ বিষয়ে পুলিশের ডেপুটি কমিশনার সুশীল শর্মা বলেন, আমরা ইতোমধ্যেই একটি অভিযোগ দায়ের করেছি এবং তদন্ত শুরু হয়েছে। এই ইন্টারনেট ব্যবহারকারীর আইপি অ্যাড্রেসের খোঁজ করা হলে জানা যায়, তা দেশের বাইরে। আমরা গুরুত্ব দিয়ে এই অভিযোগ খতিয়ে দেখছি। তবে এখন পর্যন্ত মূল অভিযুক্তের কোনও হদিশ পাওয়া যায়নি। ওয়েবসাইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হুমকি এবং দেশে সন্ত্রাসবাদী হামলার পকিল্পনায় মদদের ঘোষণা অত্যন্ত ইঙ্গিতপূর্ণ বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button