আন্তর্জাতিক

নিঃসঙ্গতা কাটাতে ২৭৬১ বার পুলিশে ফোন

নিঃসঙ্গতা কাটাতে গত ২ বছরে ২৭৬১ বার ইমার্জেন্সি নাম্বারে ফোন করেছেন জাপানের এক নারী। আইনশৃঙ্খলা বাহিনীর জরুরি হটলাইন নম্বরকে ব্যস্ত করে রাখার অপরাধে হিরোকো হাতগামী (৫১) নামের ওই নারীকে আটক করা হয়েছে। তিনি জাপানের চিবাপ্রদেশের একটি শহর মাতসুডোর বাসিন্দা বলে জানা গেছে। সূত্র: টাইমস নাও
আটক করার পর হাতগামী তদন্তকারীদের জানিয়েছেন, আমি একাকী ছিলাম এবং চেয়েছিলাম কেউ আমার কথা শুনুক এবং আমার প্রতি মনোযোগ দিক। চিবা প্রিফেকচারাল পুলিশ বৃহস্পতিবার হাতগামীকে আটক করেছে যিনি ফায়ার ডিপার্টমেন্টে ২৭০০ বারেরও বেশি ভুয়া কল করে গুরুত্বপূর্ণ নম্বরটিকে ব্যস্ত করে রেখেছিলেন।
২০২০ সালের ১৫ আগস্ট থেকে চলতি বছর ২৫ মে পর্যন্ত তিনি এই কলগুলো করেন। এই নম্বরে সাধারণত মানুষ অ্যাম্বুলেন্স পরিষেবা পেতে যেমন পেটব্যথা, পায়ে ব্যথা বা ওষুধের অতিরিক্ত মাত্রা প্রয়োগে শরীর অসুস্থ হয়ে পড়লে ফোন করেন। তবে হাতগামীর ফোন পেয়ে পুলিশ তার বাসায় পৌঁছালেই তিনি অ্যাম্বুলেন্স পরিষেবা প্রত্যাখ্যান করতেন। অপরাধ স্বীকারের পর গত সপ্তাহে ওই নারীকে গ্রেফতার করা হয়।
তিনি অপরাধ স্বীকার করে জানিয়েছেন, পুলিশকে সত্যিই প্রায় ৩০০০ বার ফোন করেছিলেন তিনি। জাপানে এই ঘটনা প্রথমবার নয়। ২০১৩ সালে ৪৪ বছর বয়সী এক সাকাই বাসিন্দাকে গ্রেফতার করা হয়েছিল। যিনি ছয় মাসে প্রায় ১৫০০০ বার পুলিশকে কল করেছিলেন। ওসাকা পুলিশ এএফপিকে জানিয়েছে, তিনি একদিনে ৯২৭টি জরুরি কল করেছিলেন। তার বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button