আন্তর্জাতিক

বাইডেনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন আওয়ামী লীগ নেতা ড. রাব্বী আলম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে দেশটির আদালতে মামলা করেছেন আওয়ামী লীগের সমর্থক এক বাংলাদেশি-আমেরিকান।

এতে পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন ও তার দপ্তরকেও বিবাদী করা হয়েছে।

জানা গেছে, মামলাকারী আওয়ামী লীগ নেতা ড. রাব্বী আলম। রাব্বী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এবং বঙ্গবন্ধু কমিশনের চেয়ারম্যান।

এক ফেসবুক পোস্টে ড. রাব্বী আলম বলেন, গত ১৬ জুন যুক্তরাষ্ট্রের মিশিগানের ডেট্রয়েট ইস্টার্ন ডিস্ট্রিক্ট আদালতে মামলার আবেদন করেন তারা। পরে ২৬ জুন মামলাটি নথিভুক্ত হয়।

মামলায় বাইডেন প্রশাসনের বিরুদ্ধে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে বাধা, সম্মান বিনষ্ট ও ভাবমূর্তি ক্ষুণ্নের অভিযোগ আনা হয়।

আলমের সঙ্গে এই মামলার বাদী হিসেবে আছেন আরও দুইজন। তারা হলেন, সাবেক প্রবাসী ছাত্রলীগ নেতা রিজভী আলম ও শেরে আলম রাসু।

যুক্তরাষ্ট্রের অলাভজনক সংস্থা ফ্রি ল প্রজেক্ট পরিচালিত অনলাইন লিগ্যাল ডেটাবেজের তথ্য অনুযায়ী, অভিবাসন সংক্রান্ত যুক্তরাষ্ট্রের দেওয়ানি আইনের ৪৬৫ ধারায় মামলাটি ডকেটভুক্ত। মামলার নম্বর ৫:২৩-সিভি-১১৫২৩। মামলাটি প্রথমে বিচারক জুডিথ ই লিভির আদালতে উত্থাপন করা হয়। তিনি ম্যাজিস্ট্রেট জাজ এলিজাবেথ এ স্ট্যাফোর্ডের কাছে পাঠিয়েছেন। এই মামলায় এখনো জুরি চাওয়া হয়নি।

উল্লেখ্য, বাংলাদেশে জাতীয় নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশিদের জন্য মার্কিন ভিসানীতি ঘোষণা করে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী  অ্যান্থনি ব্লিঙ্কেন বলেন, বাংলাদেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচনপ্রক্রিয়ায় যে বা যারা বাধা দেবে, তাদের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button