জাতীয়

শিগগিরই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে: পরিকল্পনামন্ত্রী

শিগগিরই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, ‘দেশে বিদ্যুতের সমস্যার দ্রুত সমাধান হবে। বিদ্যুৎকেন্দ্র চালু করার জন্য জাহাজে কয়লা আসছে। ভারতের আদানি বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ আসছে। কয়লাবাহী জাহাজ মোংলা বন্দরে ভিড়ছে।

‘হাওরাঞ্চলে আগাম বন্যা ঠেকাতে করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আজ শনিবার (১০টায়) সকাল ১০টায় সুনামগঞ্জের ‘শহীদ মুক্তিযোদ্ধা জগৎ জ্যোতি পাঠাগার’ মিলনায়তনে এ বৈঠকের আয়োজন করা হয়।

এম এ মান্নান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশের ইতিহাসে শ্রেষ্ঠ গণবান্ধব সরকার। এই সরকারের আমলে দেশের যত উন্নয়ন হয়েছে তা ইতিহাসযোগ্য। এর আগে কোন সরকার এত উন্নয়ন করতে পারেনি। এখন প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ, গ্রামেগঞ্জে রাস্তাঘাট, সেতু-কালভার্টে ভরপুর যা একসময় মানুষ কল্পনাই করতে পারেনি। সরকার যেখানে যা প্রয়োজন সব করছে। সকল প্রকার উন্নয়ন দিয়ে গ্রামকে শহরে উন্নীত করেছে শেখ হাসিনার সরকার।

পরিকল্পনা মন্ত্রী আরও বলেন, রাস্তায় যানবাহন যাতে নির্বিঘেœ চলাচল করতে পারে সেজন্য সুনামগঞ্জে চার লেন সড়ক হবে। ইতিমধ্যে পুরাতন সেতু ভেঙ্গে নতুন সেতু হয়েছে। আরও হবে। প্রধানমন্ত্রী আমাকে হাওরের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করার সুযোগ করে দিয়েছেন।

তিনি বলেন, তাই হাওরের সন্তান হিসেবে আমি যতদিন বেঁচে আছি মানুষের কল্যাণে কাজ করে যাব। শেখ হাসিনা যতদিন আছেন আমিও তাঁর সঙ্গে আছি। আওয়ামী লীগে আছি, নৌকায় আছি। কারণ আওয়ামী লীগ গরীব দু:খী মেহনতি মানুষের জন্য কাজ করে। তাই আপনারাও আওয়ামী লীগের সঙ্গেই থাকুন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী গ্রামের মানুষকে ভালোবাসেন। গ্রামের মানুষের উন্নয়নে সুনামগঞ্জে বড়বড় প্রকল্প দিয়েছেন। বিপদে আপদে সবসময় তিনি হাওরের মানুষের পাশে আছেন। অনেকে আছে শুধু দূর থেকে গলাবাজী করে, জনগণের পাশে আসেনা। শুধু গণতন্ত্রের বুলি ছুড়ে। হাওরাঞ্চলের মানুষ তাদের আর বিশ্বাস করেনা।

সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে ও শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সিলেট জোন) মো. ফজলে রাব্বি, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সড়ক সার্কেল সিলেট) উৎপল সামন্ত, পুলিশ সুপার মো. এহসান শাহ, সুনামগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button