অর্থ বাণিজ্য

পুঁজিবাজারে সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৮ জুন) পুঁজিবাজারে সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিসইএক্স ১৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৫২ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট এবং  ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে  যথাক্রমে ১৩৭৮ ও ২১৯২ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে এক হাজার ৬৩ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ২৮১ টাকা বেড়েছে। আগের দিন ডিএসইতে ৭৮২ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

বৃহস্পতিবার ডিএসইতে ৩৪৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৮২টি কোম্পানির, কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

আজ লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো, মেঘনা লাইফ, ইন্ট্রাকো রিফুয়েলিং, ফারইস্ট লাইফ, নাভানা ফার্মা, আরডি ফুড, রূপালি লাইফ, পপুলার লাইফ, চার্টার্ড লাইফ,   প্রগতি লাইফ ও ডেল্টা লাইফ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button