রাজনীতি

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে খালেদা জিয়াও সমান অপরাধী: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের অন্যতম প্রধান কুশীলব।  এছাড়াও বঙ্গবন্ধুর হত্যাকান্ডকে উপহাস করা ও ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনের জন্য বেগম খালেদা জিয়াও এ হত্যাকাণ্ডের জন্য সমান অপরাধী।

বুধবার (২৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- প্রগতিশীল ন্যাপ (ভাসানী) আয়োজিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘বেগম খালেদা জিয়ার এতো বছর ধরে নানা জন্ম তারিখ ছিল। বলা নেই কওয়া নেই, হঠাৎ ১৯৯৫ সালে ১৫ আগস্ট উনি জন্মগ্রহণ করলেন। তারপর থেকে প্রতিবছর ১৫ আগস্ট নিজের জন্মদিনের কেক কাটা শুরু করলেন। এগুলো ফৌজদাদি অপরাধ। এই অপরাধে বেগম খালেদা জিয়াও অপরাধী।’

হাছান মাহমুদ বলেন, ‘বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের অন্যতম প্রধান কুশীলব জিয়াউর রহমান। তাঁর স্ত্রী বেগম খালেদা জিয়া, তার ওপর যথাযথ সম্মান রেখেই বলতে চাই, আমি মনে করি জিয়াউর রহমান যেমন অপরাধী, বেগম খালেদা জিয়াও হত্যাকারীদের আশ্রয়-প্রশ্রয় দেয়ার জন্য তেমনই অপরাধী। বঙ্গবন্ধুর খুনিকে, যাদের ফাঁসি হয়েছে, তাকে তিনি গাড়িতে পতাকা লাগিয়ে দিয়েছেন, মন্ত্রীর মর্যাদা দিয়েছেন।’

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, প্রগতিশীল ন্যাপের কেন্দ্রীয় আহ্বায়ক ও মওলানা ভাসানীর নাতি পরশ ভাসানী, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু ও গ্রগতিশীল ন্যাপের যুগ্ম আহবায়ক মো. বাবুল আহমেদ প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button