বিনোদন

তারকাদের ব্লু টিক কেড়ে নিল টুইটার!

অনেক বছর আগেই ভেরিফিকেশন সিস্টেম চালু করে টুইটার। ব্লু টিক থেকে জানা যেত সেই অ্যাকাউন্ট ভেরিফায়েড কিনা! কিন্তু বৃহস্পতিবার (২০ এপ্রিল) হঠাৎই বেশ কিছু জনপ্রিয় তারকাদের অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে দেওয়া সিদ্ধান্ত নিল টুইটার।
ভারতের সবচেয়ে বড় তারকা শাহরুখ খান, বিরাট কোহলি, অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, সালমান খান, প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাডুকোন সহ বহু তারকাদের অ্যাকাউন্ট থেকে ব্লু টিক তুলে নেওয়া হয়েছে। মার্কিন মাইক্রো ব্লগিং সংস্থার পক্ষ থেকে এদিন জানানো হয়েছে, যেসব ইউজাররা টুইটার ব্লু টিকের সাবস্ক্রিপশন নেননি তাদের অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে নিয়েছে টুইটার। এছাড়াও ভারতের একাধিক জনপ্রিয় ব্যক্তিত্ব যেমন মমতা ব্যানার্জি, যোগী আদিত্যনাথ, রাহুল গান্ধী থেকে শুরু করে জনপ্রিয় ক্রিকেটার বিরাট কোহলি, সচিন টেন্ডুলকার এবং সৌরভ গাঙ্গুলির অ্যাকাউন্ট থেকেও ব্লু টিক সরিয়ে নিয়েছে টুইটার। এদিকে বিশ্বখ্যাত ব্যক্তিদের ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। ক্রিশ্চিয়ানো রোনালদো, অপরাহ উইনফ্রে, জাস্টিন বিবার, হ্যারি স্টাইলস, কিম কার্দাশিয়ান, বিল গেটস এবং আরও অনেক বিখ্যাত ব্যক্তিদের ব্লু টিক কেড়ে নেওয়া হয়েছে।
গত বছর এই সাবস্ক্রিপশন মডেল চালু করে এলন মাস্কের সংস্থা। জানা গেছে, যেসব ইউজার ২০ এপ্রিলের আগে এই সাবস্ক্রিপশনের টাকা জমা করেনি তাদের অ্যাকাউন্ট থেকে এই ব্লু টিক সরানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। এই তারিখ প্রথমে ১ এপ্রিল রাখা হয়েছিল। যদিও পড়ে এই তারিখ পিছিয়ে ২০ এপ্রিল করে টুইটার। নতুন সিস্টেম অর্থাৎ টুইটারে ব্লু টিক সাবস্ক্রিপশন চালু করার ফলে কড়া সমালোচনার মুখে পড়তে হয় এলন মাস্ককে। এই মুহূর্তে ৪ লাখের বেশি ভেরিফায়েড অ্যাকাউন্ট রয়েছে টুইটারে। সংস্থার তরফে স্পষ্টত জানানো হয়েছে, যেসব ইউজার এই সাবস্ক্রিপশন নেবেন না তাদের অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে নেবে টুইটার। টুইটার ব্লু টিক সাবস্ক্রিপশনের মূল্য রয়েছে প্রতি মাসে ওয়েব ইউজারদের জন্য ৮ ডলার (ভারতে ৬০০ টাকা) এবং অ্যাপ ইউজার দের জন্য ১১ ডলার (ভারতে ৯০০ টাকা)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button