খেলা

দেশের জন্য লজ্জার, সোহাগকে উদ্দেশ্য করে রাসেল

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের জালিয়াতি এবং মিথ্যাচারসহ ফিফার অন্তত চারটি আইন লঙ্ঘন করার অভিযোগের বিষয়টি এখন ‘টক অব দ্য টাউনে’ পরিণত হয়েছে। বিষয়টিকে অত্যন্ত লজ্জার বলে আখ্যা দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এই শাস্তির মধ্য দিয়ে ফুটবল ফেডারেশনকে নিয়ে ওঠা নানা অপকর্মের অভিযোগের সত্যতা মিলবে বলেও মনে করেন জাহিদ আহসান রাসেল। ফিফার সাথে যোগাযোগ করে পরবর্তী পদক্ষেপ নিতে চান তিনি।
শনিবার (১৫ এপ্রিল) সোহাগের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে গণমাধ্যমে কথা বলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।
জাহিদ আহসান রাসেল বলেন, ‘ফিফা আবু নাঈম সোহাগের ওপরে যে নিষেধাজ্ঞা দিয়েছে, সেটি দেশের জন্য লজ্জার বিষয়। এ ধরণের কর্মকাণ্ডে দেশের ভাবমূর্তি সংকটের মুখে পড়ে। আমি মনে করি এ ধরনের মানুষের বিচার হওয়া উচিত।’
ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, ‘বিষয়টি স্বস্তির যে, নিষেধাজ্ঞা শুধু এক ব্যক্তির ওপরে এসেছে। এটি দেশের ফুটবলের ওপরে আসলে মারাত্মক ক্ষতির মুখে পড়তে হতো। আমি চাই, অন্যায় যারা করে তাদের বিচার হোক।’
এছাড়া ফিফা তার ৫১ পৃষ্ঠার রায়ে জানিয়ে দিয়েছে কী কী অনিয়ম বাস্তবায়ন করেছেন সোহাগ। সে কারণে শুধু ফিফা নয়, বৃহত্তর পদক্ষেপ নেয়ার ইঙ্গিত দিয়েছে খোদ ক্রীড়া মন্ত্রণালয়।
প্রতিমন্ত্রী রাসেল বলেন, যদি এই ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়ার সুযোগ আমাদের থাকে তাহলে অবশ্যই তা নেয়া হবে। আমরা চাই না একজন জেনারেল সেক্রেটারির কারণে আমাদের পুরো ফুটবল ক্ষতিগ্রস্ত হোক। যেহেতু সাধারণ সম্পাদকের উপর নিষেধাজ্ঞা এসেছে, আমরা তাকে দোষী সাব্যস্ত করছি। এ ব্যাপারে অধিকতর তদন্তের মাধ্যমে তার বিচার হওয়া উচিত।
একই দিন এক সংবাদ সম্মেলনে কথা বলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। সে সময়ে সোহাগের শাস্তির বিষয়টি বাংলাদেশের জন্য লজ্জার কি-না, এমন প্রশ্নের উত্তরে কেবল ‘ধন্যবাদ’ দিয়ে কক্ষ ত্যাগ করেন কাজী সালাউদ্দিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button