খেলা

২১৪ রানে অলআউট আয়ারল্যান্ড

সিরিজের একমাত্র টেস্টের প্রথম ইনিংসে ৭৭.২ ওভারে ২১৪ রানেই অলআউট হয় আইরিশরা।

এরপর প্রথম দিনে মাত্র ১০ ওভার ব্যাটিংয়ের সুযোগ পায় টাইগাররা। তবে এই সময়ে ৩৪ রান তুললেও দুই ওপেনার তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্তর উইকেট হারিয়ে বসেছে সাকিব আল হাসানের দল। ফলে দিন শেষে ১৮০ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

এর আগে, শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ দল। তবে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি আয়ারল্যান্ডের। দলীয় ১১ রানের মাথায় ওপেনার মুরাই কামিন্স ফিরে যান। এরপর লাঞ্চ বিরতিতে যাওয়ার আগেই ৩ উইকেট হারায় আয়ারল্যান্ড।

এরপর আগে চতুর্থ উইকেটে ৭৪ রানের জুটি গড়েন ক্যাস্পায়ার এবং টেক্টর। তবে ব্যক্তিগত ৫০ রান মেহেদী মিরাজের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান টেক্টর। পরবর্তীতে ক্যাস্পায়ারকেও ফিরিয়ে দেন দেন তাইজুল ইসলাম। ৩৪ রানে থাকা অবস্থায় এই ব্যাটার লিগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন। এরপর আবারো আইরিশ শিবিরে আঘাত হানেন তাইজুল।

পিটার মুরকে ১ রানে থাকা অবস্থায় প্যাভিলিয়নের পথ ধরান এই স্পিনার। ১২৪ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং ধসের কবলে পড়ে আইরিশরা।

এরপর ১৪৫ রানে ৬ উইকেট হারিয়ে চা পানের বিরতিতে গিয়েছিল আয়ারল্যান্ড। কিন্তু চা পানের বিরতি থেকে ফিরে আইরিশরা আর ৬৯ রান যোগ করতেই হারিয়েছে বাকি ৪ উইকেট। কেননা তাইজুলের স্পিন বিষে ২১৪ রানেই অলআউট হয়েছে আইরিশরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button