জাতীয়

ডয়েচে ভেলের প্রশ্নের জবাব দেবেন না স্বরাষ্ট্রমন্ত্রী

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম ডয়েচে ভেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে ৩১টি প্রশ্নের উত্তর চেয়েছে। তাদের অধিকাংশ প্রশ্ন ‘অসত্য, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও বিভ্রান্তিকর’ উল্লেখ করে তার জবাব দেবেন না স্বরাষ্ট্রমন্ত্রী।

বৃহস্পতিবার (৩০ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপুর সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আন্তর্জাতিক সম্প্রচারকেন্দ্র ডিডব্লিউ (ডয়েচে ভেলে) বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বরাবর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সম্পর্কিত ৩১টি প্রশ্নের উত্তর চেয়ে চিঠি পাঠিয়েছে। গত ২৬ মার্চ প্রেরিত প্রশ্নগুলো বিশ্লেষণ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যথাযথ কর্তৃপক্ষের কাছে প্রতীয়মান হয় যে, অধিকাংশ প্রশ্ন অসত্য, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও বিভ্রান্তিকর।

‘সেজন্য স্বরাষ্ট্রমন্ত্রী এসব বিতর্কিত প্রশ্নের উত্তর দেওয়া থেকে বিরত থাকেন। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক অনুবিভাগ থেকে ডয়েচে ভেলে বরাবর একটি পত্র পাঠানো হয়েছে’ বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ডয়েচে ভেলের ইনভেস্টিগেশনসের সিনিয়র এডিটর ম্যাথলাস স্টাম স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর চিঠি পাঠান। ম্যাথলাস স্টামের কাছে পাঠানো মন্ত্রণালয়ের চিঠিও বিজ্ঞপ্তির সঙ্গে পাঠানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button