জাতীয়

মামলার পর আটক প্রথম আলোর সাংবাদিক: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মামলার পর প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে আটক করা হয়েছে। তবে এটি কিসের মামলা সে বিষয়ে পরিষ্কার কোনো তথ্য দিতে পারেননি তিনি।
বুধবার (২৯ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
প্রথম আলোর অনলাইনে গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে করা একটি প্রতিবেদন নিয়ে বিতর্ক তৈরি হয়। প্রতিবেদনটি করেছিলেন প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান। আজ বুধবার শামসুজ্জামানকে বাসা থেকে তুলে নেওয়া হয়েছে। এই ঘটনার সঙ্গে শামসুজ্জামানের ওই প্রতিবেদনের সম্পৃক্ততা থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।
প্রেস কাউন্সিলের মাধ্যমে সাংবাদিকদের বিচারিক ব্যবস্থার সুযোগ আছে। প্রথম আলোতে যে সংবাদ ছাপানো হয়েছে সেটা নিয়ে রাষ্ট্র যদি আপত্তি করে তাহলে এর একটি আইনি প্রক্রিয়া আছে। অথচ রাতের অন্ধকারে সেই সাংবাদিককে সিআইডির কর্তমর্তারা তুলে নিয়ে গেছে। এ বিষয়টি আপনি কিভাবে দেখছেন জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইন কিন্তু নিজস্ব গতিতে চলে। রাষ্ট্র ও আপনারা সকলেই আইন অনুযায়ী চলেন। কেউ যদি সংক্ষুব্ধ হয়ে বিচার চায় বা সংক্ষুব্ধ হয়ে থানায় মামলা করেন, সে অনুযায়ী পুলিশ ব্যবস্থা নিতেই পারে।
আসাদুজ্জামান খান কামাল বলেন, আমি যতটুকু জানি একটি মামলা রুজু হয়েছে। সেজন্যই সিআইডি…. আমি সম্পূর্ণভাবে সঠিক উত্তর দিতে পারছি না। কারণ আমার কাছে সব রিপোর্ট আসেনি। আপনারা যে প্রশ্ন করছেন,  সেরকম আমিও বিভিন্নভাবে অবগত হয়েছি।
তিনি বলেন, এই মামলাকে কেন্দ্র করে খুব সম্ভব কোনো একটা ঘটনা ঘটেছে। এ বিষয়ে আমি এখনও পরিষ্কার নই। আমি পরিষ্কার হয়ে আপনাদের ঘটনা জানাতে পারব।
তিনি আরো বলেন, প্রথম আলোর সাংবাদিক সাহেব যে নিউজটি করেছেন সেটা সঠিক ছিল না। যেটা একাত্তর টিভির মাধ্যমে আপনারাই প্রকাশ করেছেন। এই সংবাদটা যে ভিত্তিহীন, মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিতভাবে  ছাপানো হয়েছে একাত্তর টিভির মাধ্যমে সেটা স্পষ্ট হয়েছে।
তিনি বলেন, স্বাধীনতা দিবসে আমরা এতোদূর এগোনোর পরে এ ধরনের একটা ভুয়া নিউজ যদি কেউ দেয় তাহলে যে কেউ সংক্ষুব্ধ হতে পারে। আপনিও হতে পারেন। এই নিউজটা আপনাদের কাছেও নিশ্চয়ই ভালো লাগেনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button