জাতীয়

রায়ের পূর্ণাঙ্গ কপি পেলে পরবর্তী ব্যবস্থা নেব: শরীফ

রায়ের পূর্ণাঙ্গ কপি পেলে আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী আইনি ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরিচ্যুত উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন।

আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) দুদক আইনের ৫৪(২) বিধি নিয়ে আপিল বিভাগের রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

শরীফ উদ্দিন বলেন, সর্বোচ্চ আদালত যে রায় দিয়েছেন সেটা মানতে হবে। আমার আর কী বলার থাকবে। রায়ের পূর্ণাঙ্গ কপি হাতে পাওয়ার পর আমি আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী পদক্ষেপ নেব। আল্লাহ যেখানে রিজিক রেখেছেন, সেখানেই কাজ করব।

এর আগে, সকালে কোনো কারণ দর্শানোর নোটিশ (শোকজ) ছাড়া দুদক কর্মচারীকে অপসারণ করা-সংক্রান্ত ৫৪(২) বিধি বাতিলের বিরুদ্ধে দুদকের আপিল মঞ্জুর করেন আপিল বিভাগ।

রায়ে বলা হয়, দুর্নীতি দমন কমিশনের (কর্মচারী) চাকরি বিধিমালার ৫৪(২) বিধি অনুসারে কোনো ধরনের কারণ দর্শানো ছাড়া দুদক কর্মকর্তা-কর্মচারীদের চাকুরিচ্যুত করা যাবে। চাকরি ফেরত পাবে না বহিষ্কৃত দুদক কর্মকর্তা।

আদালতে শরীফের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. সালাহউদ্দিন দোলন, সঙ্গে ছিলেন আইনজীবী মিয়া মোহাম্মদ ইশতিয়াক। দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান।

আইনজীবী খুরশিদ আলম খান বলেন, দুদক কর্মচারীকে অপসারণ করা-সংক্রান্ত ৫৪(২) বিধি বাতিল করে হাইকোর্ট যে রায় দিয়েছিলেন দুদকের আপিল মঞ্জুর করে সেই রায় আপিল বিভাগ বাতিল করেছেন।

এ ছাড়া দুদক কর্মকর্তা শরীফ যে রিট আবেদন করেছিলেন তা পরিত্যক্ত ঘোষণা করেছেন আদালত। ফলে শরীফ আপাতত চাকরিতে ফিরতে পারবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button