আন্তর্জাতিক

ব্রিটিশ এমপির সন্দেহভাজন হত্যাকারীকে গ্রেপ্তার

ব্রিটিশ পার্লামেন্টের সদস্য (এমপি) স্যার ডেভিড অ্যামেসকে (৬৯) ছুরিকাঘাতে হত্যার ঘটনায় আলি হারবি আলি (২৫) নামের এক ব্যক্তিকে সন্ত্রাসবাদ আইনে গ্রেপ্তার দেখিয়েছে লন্ডন পুলিশ। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির এমপি স্যার ডেভিড অ্যামেস গত শুক্রবার ডেভিড অ্যামেস নিজ নির্বাচনি এলাকা লন্ডনের পূর্বে এসেক্সের লেই-অন-সি শহরে ছুরিকাঘাতে নিহত হন। ঘটনাস্থল থেকে সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এরপর পুলিশ জানায়, ‘সন্ত্রাসবাদ আইন ২০০০’-এর আওতায় গ্রেপ্তার করা আলি হারবি আলিকে লন্ডনের একটি পুলিশ স্টেশনে রাখা হয়েছে। আগামী ২২ অক্টোবর পর্যন্ত তাঁকে জিজ্ঞাসাবাদ করতে  পারবে পুলিশ।

পুলিশ আগেই জানিয়েছে, ঘটনাস্থল থেকে তারা একটি ছুরি উদ্ধার করেছে এবং এ ঘটনায় তারা আর কাউকে খুঁজছে না।

স্যার ডেভিড অ্যামেস তাঁর নির্বাচনি এলাকায় একটি বৈঠক চলাকালে ছুরিকাঘাতে নিহত হন। লেই-অন-সি এলাকায় একটি গির্জায় তাঁর ওপর হামলা হয়।

অ্যামেস কনজারভেটিভ পার্টির হয়ে গত চার দশক ধরে এমপির দায়িত্ব পালন করছিলেন। যখন তাঁর ওপর হামলা চালানো হয়, তখন তিনি নিজের নির্বাচনি এলাকার অফিসে বৈঠক করছিলেন। ওই অফিসে ভোটারেরা এসে এমপির সঙ্গে দেখা করতে পারেন এবং বিভিন্ন ইস্যুতে আলোচনা করতে পারেন।

যুক্তরাজ্যে গত পাঁচ বছরে ডেভিড অ্যামেসসহ দুজন এমপি হামলায় নিহত হলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button