রাজনীতি

বাংলাদেশের অস্তিত্বের সংকট চলছে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের অস্তিত্বের সংকট চলছে। ১৪ বছর ধরে আওয়ামী লীগ জোর করে ক্ষমতা দখল করে বসে আছে, প্রতিনিয়ত গণতান্ত্রিক মূল্যবোধ নষ্ট করেছে। নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। জনগণ নির্বাচন ব্যবস্থা থেকে বিমুখ হয়ে যাচ্ছে। স্বাধীনতার মূল চেতনা ধ্বংস করেছে।
বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত রংপুর বিভাগের স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদের সাবেক ও বর্তমান চেয়ারম্যানদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ভিন্নমত দমনে পুলিশ ও প্রশাসনকে ব্যবহার করছে। তেল গ্যাস সার নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে চলছে। সরকারের দুর্নীতির কারণে এসব হচ্ছে।
আন্দোলনকে তৃণমূলে আরও ছড়িয়ে দিয়ে সরকারের পতন ঘটানোর আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আন্দোলন শুরু হয়ে গেছে, জনগণের স্বপ্ন ভঙ্গকারীদের সরাতে হবে। জনগণের অভ্যূত্থানের মধ্যে দিয়ে এ সরকারকে হঠাতে হবে।
তিনি বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে চার বছর ধরে প্রথমে কারাগারে পরে গৃহবন্দী করে রাখা হয়েছে। ৩৫ লাখ নেতাকর্মীর নামে মামলা। দেশকে রক্ষার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সরকারকে পরাজিত করতে হবে। খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে চার বছর ধরে প্রথমে কারাগারে পরে গৃহবন্দী করে রাখা হয়েছে।
বিএনপির মহাসচিব বলেন, ১০ দফা দাবি দেয়া হয়েছে। সরকারকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার অধীনে নির্বাচন দিতে হবে। জনগণকে আন্দোলনে সম্পৃক্ত করতে হবে।
বৈঠকে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব দুলু, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ উপস্থিত রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button