বিনোদন

মান্নাকে ছাড়া বাংলা চলচ্চিত্রের ১৫ বছর আজ

চলচ্চিত্র জগতের একটি স্মরণীয় নাম, চিত্রনায়ক মান্না। ১৯৯১ সালে মোস্তফা আনোয়ার পরিচালিত ‘কাসেম মালার প্রেম’ ছবিতে প্রথম একক নায়ক হিসেবে কাজ করেন তিনি। ছবিটি ব্যবসা সফল হওয়াতে মান্নাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

জনপ্রিয়তার শীর্ষে থাকা অবস্থায় ২০০৮ সালের আজকের দিনে মৃত্যুবরণ করেন ঢালিউডের এই সুপারস্টার। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি)মান্নার ১৫তম মৃত্যুবার্ষিকী।

মান্না নেই ১৪ বছর

তার অভিনয়, নাচ, স্টাইলের মধ্যে দিয়ে মন কেড়ে রেখেছিলেন দর্শকদের। সে সময়ের অনেক অভিনেতার আইকন হয়ে ওঠেন নায়ক মান্না।

১৯৯৯ সালে ‘কে আমার বাবা’, ‘আম্মাজান’, ‘লাল বাদশা’র মতো সুপারহিট ছবিতে কাজ করেন মান্না।

১৯৬৪ সালের ১৪ এপ্রিল টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় জন্মগ্রহণ করেন মান্না। পারিবারিক নাম পারিবারিক নাম সৈয়দ মোহাম্মদ আসলাম তালুকদার ।

মান্নার চলচ্চিত্রে অভিষেক হয় কাজী হায়াৎ পরিচালিত ‘পাগলী’ সিনেমার মাধ্যমে। সিনেমাটি ১৯৮৫ সালে মুক্তি পায়। এরপর বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করলেও মান্না নায়ক হিসেবে সফলতা পান ১৯৯১ সালে মুক্তি প্রাপ্ত ‘কাশেম মালার প্রেম’ সিনেমা দিয়ে। এরপর একের পর এক ব্যবসাসফল চলচ্চিত্রে অভিনয় করে নিজেকে সেরা নায়ক হিসেবে প্রতিষ্ঠিত করেন মান্না।

মান্না নেই ১৪ বছর২০০৩ সালে দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘বীর সৈনিক’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন মান্না। তার অভিনীত ‘আম্মাজান’ সিনেমার জন্য তিনি ১৯৯৯ সালে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে বাচসাস পুরস্কার পান।

মান্না নেই ১৪ বছর

কিন্তু হঠাৎ করেই যেন অভিমান করে না ফেরার দেশে চলে গেলেন সকলের প্রিয় এই অভিনেতা।২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি আকস্মিক মৃত্যুবরণ করেন জনপ্রিয় নায়ক মান্না।

চিত্রনায়ক মান্না তার কাজের মাধ্যমে ভক্তদের হৃদয়ে বেঁচে থাকবেন যুগ যুগ ধরে।

প্রতিবার-ই মান্নার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা ভরে স্মরণ করে চলচ্চিত্র অঙ্গণ।

তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে মান্নার স্ত্রী শেলী মান্না ও মান্না ফাউন্ডেশনের পক্ষ থেকে দোয়ার আয়োজন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button