খেলাজেলার খবর

ইয়ং টাইগার্স অনুর্ধ্ব-১৬ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টে ঢাকা বিভাগ

শেরপুর জেলা প্রতিনিধিঃ  শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে ৩১ জানুয়ারি (মঙ্গলবার) অনুষ্ঠিত ফাইনালে গাজীপুর জেলাকে  ৯ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করেছে টাঙ্গাইলের কিশোররা ।

নির্ধারিত ৫০ ওভারের খেলায় সকালে টস জিতে গাজীপুর জেলা দল প্রতিপক্ষের বোলারদের তোপের মুখে পড়েন। লো-স্কোরিং ম্যাচে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকায় গাজীপুর জেলা দল ৩২ ওভার ৪ বলে মাত্র ৬৮ রানে অলআউট হয় যায়। দলের পক্ষে ওপেনার শোয়াইব হাসান ৪ চারে ২০ রান, ব্যাটার মিজাম ২ চারে ১৩ রান এবং জামরুল ১১ রান করেন। দলের ৬ জন ব্যাটার আউট হন শুন্য রানে। অতিরিক্ত থেকে যোগ হয় আরও ১৩ রান। টাঙ্গাইলের পক্ষে স্পিন বোলার জুনাইদ ইসলাম জারিফ নিখুত নিশানায় বলে করে ৭ ওভারে ৪টি মেডেন সহ ১০ রান খরচায় ৬টি উইকেট দখলে নেন। ফাস্ট বোলার মুনতাসির ৭ ওভার ৪ বল করে ৬ রানে নেন ২ উইকেট। ৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে টাঙ্গাইল জেলা দল ১৮ ওভার ১ বলে মাত্র ১ উইকেট হারিয়ে ৬৯ রান তুলে জয়লাভ করে। দলের পক্ষে ওপেনার আহসানুল হক ১ ছয়, ৪ চারে অপরাজিত ৩৮* এবং ওয়ান ডাউনে নামা আবির হোসেন করেন অপরাজিত ২৩* রান। অতিরিক্ত থেকে আসে ৮ রান। গাজীপুরের পক্ষে ১৪ রানে একমাত্র উইকেটটি লাভ করেন ফাস্ট বোলার মেহেদী।

বিসিবি’র পৃষ্ঠপোষকতায় জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ইয়ং টাইগার্স অনুর্ধ্ব-১৬ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টে শেরপুর ও ময়মনসিংহ ভেন্যুতে ঢাকা বিভাগ (উত্তর) ৯টি জেলার অ-১৬ বছর বয়সী ক্রিকেট দল প্রতিদ্বন্দ্বিতা করে। পরবর্তীতে দুই ভেন্যুর চ্যাম্পিয়ন ও রানারআপ ৪ দলের মধ্যেকার সেমিফাইনাল শেষে টাঙ্গাইল ও গাজীপুর জেলা দল বিভাগীয় ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করে।

পরে চ্যাম্পিয়ন টাঙ্গাইল ও রানারআপ গাজীপুর জেলা ক্রিকেট দলের হাতে ক্রেস্ট ও মেডেল তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহমুদুল হাসান। এসময় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মানিক দত্ত, বিসিবি’র হান্টিং কোচ আজিম উদ্দিন, জেলা কোচ রাফিউল ইসলাম রুমেল, জেলা ক্রিকেট আম্পায়ার্স এসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ ইবনে সাদিক শাহীন এবং দুই দলের ম্যানেজার, কোচ, খেলোয়াড়, সংগঠক, জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button