প্রবাসে

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গ্লোবাল বিজনেস কনফারেন্স অনুষ্ঠিত

সংযুক্ত আরব আমিরাত দুবাই থেকে মেহেদী হাসান:

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স ২০২৩।

গত শুক্র ও শনিবার (২২-২৩ ডিসেম্বর) মিউজিয়াম অব দ্য ফিউচার, দুবাইয়ে এই জাদুঘরের পাশেই মিলেনিয়াম প্লাজা ডাউনটাউনে বসে দুই দিনের এই কনফারেন্সটি।

এনআরবি(NRB) ওয়ার্ল্ড ও বিজনেস আমেরিকা ম্যাগাজিন আয়োজিত এ গ্লোবাল বিজনেস কনফারেন্সে বিশ্বের কয়েকটি দেশ থেকে প্রায় শতাধিক ব্যবসায়ী যোগ দেন।

কনফারেন্সে যোগ দেয়া ব্যবসায়ীরা বৈধে পথে রেমিট্যান্সের প্রেরণ, উদ্ভাবন, ব্র্যান্ডিং, স্মার্ট বাংলাদেশ গঠন ও সরকারের ২০৪১ সালের পরিকল্পনা বাস্তবায়ন, বাংলাদেশের শিক্ষা খাত, তথ্যপ্রযুক্তি ও স্কিল ডেভলপ বিষয়ে একাধিক মতবিনিময় করেন।

সম্মেলনে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের মান্যবর কনসাল জেনেরাল কবি বি এম জামাল হোসেন।

এই আয়োজনে অংশ নেয়া ব্যবসায়ী বলেন, দেশে যদি বিনিয়োগে বেশি বেশি আগ্রহ দেখান তাহলে দেশ এগিয়ে যেতে বেশিদিন সময় লাগবে না৷ গ্লোবাল বিজনেস কনফারেন্সের মাধ্যমে নতুন নতুন পরিকল্পনা ও ব্যবসার সুযোগ তৈরি হবে৷

গ্লোবাল বিজনেস কনফারেন্সে এনআরবি ওয়ার্ল্ডের প্রেসিডেন্ট মুহাম্মদ শাহিদুজ্জামান তারিক ও সেক্রেটারি আইয়ুব আলী বাবুল বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে এবং বাংলাদেশকে বিশ্ব দরবারে অর্থনৈতিক সমৃদ্ধশালী দেশ হিসেবে উপস্থাপন করতে আমরা ঐক্যমতে পৌঁছেছি এবং কনফারেন্সের শেষ দিনে প্রেসিডেন্ট এন আর বি ওয়ার্ল্ড ঘোষণা দেন আগামী কনফারেন্স অস্ট্রোলিয়ার সিডনিতে হবে।

অধিবেশনে ১২ টি দেশ থেকে অভিবাসী বাংলাদেশি ও কূটনৈতিক কর্মকর্তাসহ বিভিন্ন সেক্টরের প্রায় ১২০জন বিনিয়োগকারীকে এওয়ার্ড প্রদান করেন।

এছাড়া প্রতিদিন অনুষ্ঠানের শেষে সাংস্কৃতিক পর্বের আয়োজন ছিল, আমেরিকা অস্ট্রোলিয়া ইউরোপ থেকে আগত শিল্পীরা সাংস্কৃতিক পর্বে গান করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button