গণমাধ্যমজাতীয়ফিচারলিড স্টোরি

পঞ্চম বর্ষে পা রাখলো অনলাইন পোর্টাল নিউজ নাউ বাংলা

আমরাই সংবাদ এই শ্লোগানে- জাতীয় প্রেসক্লাবে ২০১৯ এর আজকের দিনে আনুষ্ঠানিকভাবে চালু হয় নিউজ নাউ বাংলা ডট.কম। ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই এর সাবেক সভাপতি আবদুল মাতলুব আহমাদ উদ্বোধন করেন পোর্টালটি। সাবেক তথ্যসচিব হেদায়েত উল্লাহ আল মামুন, বিএফইউজে-এর সহ সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

বর্ষে পদার্পন করলো নিউজ নাউ বাংলা

শুরুতে কিছু সংখ্যক কর্মী নিয়ে কাজ শুরু করেন পোর্টালের সম্পাদক জেষ্ঠ্য সাংবাদিক শামীমা দোলা। গত তিন বছরে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খবর পরিবেশন করে পাঠক সমাদৃত হয়ে উঠে পোর্টালটি। পরে ধীরে ধীরে আরো প্রতিভাবান প্রতিবেদক যোগ করাতে শুরু করেন শামীমা দোলা।

৪ ঠা ফেব্রুয়ারী নিটল আয়াত ও নিউজ নাউ বাংলার যৌথ আয়োজনে স্বাধীনতা সংগ্রামে ভুমিকা, সাংবাদিকতা ও সামাজিক, সাংস্কৃতিক, ক্ষেত্রে অবদানের জন্যে ছয়জনকে গুণীজন সম্মাননায় ভুষিত করে। তথ্যমন্ত্রী হাসান মাহমুদ প্রধান অতিথি হয়ে পুরষ্কার তুলে দেন সবার হাতে।

বর্ষে পদার্পন করলো নিউজ নাউ বাংলা

২০১৯ সালে সাধারণ পরিষদের ৭৪ তম অধিবেশনে অংশ নেন নিউজ বাংলার সম্পাদক শামীমা দোলা। এরপর নিউজ নাউ বাংলার পক্ষ থেকে ভারত সরকারের আইটেক স্কলারশিপ অর্জন করেন তিনি।

বর্ষে পদার্পন করলো নিউজ নাউ বাংলা

স্কলারশীপ সম্পন্ন করে পোর্টালের কাজকে আর একটু অগ্রসর করাতে বেশ কিছু উদ্যোগ হাতে নেন শামীমা দোলা। কিন্তু করোনা ভাইরাসের প্রাদূর্ভাব বাধা হয়ে দাঁড়ায়। তবু নিরাপদে থেকেই কর্মীদের নিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে যায় প্রতিষ্ঠানটি।

বর্ষে পদার্পন করলো নিউজ নাউ বাংলা

২০২১ সালে বড় একটি স্বীকৃতি হাতে পেয়েছে নিউজ নাউ বাংলা। ফেসবুক ও স্প্লাইস লাইটস অন এওয়ার্ড পেয়েছে পোর্টালটি। বিশ্বের ২৫টি দেশের ১৬৩ টি অনলাইন পোর্টাল থেকে নানা ধাপের যাচাই বাচ্ছাই শেষে, চুড়ান্তভাবে নির্বাচিত হয় (https://newsnowbangla.com/)।

 

বর্ষে পদার্পন করলো নিউজ নাউ বাংলা

স্প্লাইস লাইটস অন এওয়ার্ড’এর জন্য ৫ টি সংবাদ সফলভাবে প্রকাশ করে বিশ্ব দরবারে সম্মান অর্জন করেছে নিউজ নাউ বাংলা। পাশাপাশি অন্যান্য সংবাদ প্রচারেও এগিয়ে যাচ্ছে পোর্টালটি। আর এ সব বিবেচনায় ২০২০ সাল থেকেই ইংলিশ ভার্সন চালু করে পোর্টালটি।

নিউজ নাউ বাংলা

এ বছর জুলাই মাসের ১৫ তারিখে নিবন্ধণের জন্য সরকারি অনুমোদন পায় পোর্টালটি। অবশেষে ২১ জুলাই নিবন্ধিত হয় নিউজ নাউ বাংলা।

এ বছর জুলাই মাসের ১৫ তারিখে নিবন্ধণের জন্য সরকারি অনুমোদন পায় পোর্টালটি। অবশেষে ২১ জুলাই নিবন্ধিত হয় নিউজ নাউ বাংলা।
সম্পাদক শামীমা দোলা জানান, ‘‘বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের দৃঢ় প্রতিজ্ঞায় অনড় আমরা। মাত্র দুই বছর হলেও,  আমরা আমাদের  এই পথ চলায় বেশ কিছু সাফল্য অর্জন করেছি। এ বছর জুলাই মাসের ১৫ তারিখে নিবন্ধণের জন্য সরকারি অনুমোদন পায় পোর্টালটি। অবশেষে ২১ জুলাই নিবন্ধিত হয় নিউজ নাউ বাংলা। করোনা মহামারির এই সময়টায় ইচ্ছে থাকলেও অনেক কাজই করতে পারিনি। শুধু আমিই নই, আমার সংবাদকর্মীরাও নানা কাজে বিভিন্ন ক্যাটাগরীতে কাজ করে যাচ্ছে। আমি তাই আশাবাদি, আমার সকল প্রতিভাবান সংবাদকর্মীদের নিয়ে  সামনে আরো সাফল্যের মুখোমুখি হবো। নিউজ নাউ বাংলার দ্বিতীয় বর্ষ উদযাপনে এটাই আমার প্রতিজ্ঞা।’’

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button