জাতীয়

ইসলাম বিরোধী শিক্ষা সিলেবাস বাতিলের দাবিতে ইসলামী ঐক্যজোটের বিক্ষোভ মিছিল

ইসলাম বিরোধী শিক্ষা সিলেবাস বাতিলের দাবিতে রাজধানীতে প্রতিবাদ সমাবশ ও বিশাল বিক্ষাভ মিছিল করেছে ইসলামী ঐক্যজোট।

আজ শনিবার বাদ জোহর, রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে, ইসলাম বিরোধী শিক্ষা সিলেবাস বাতিল দুর্নীতির মূল উৎপাদন নৃত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও দেশে ইসলামী হুকুমত কায়েমের দাবিতে, ইসলামিক ঐক্য জোটের উদ্যোগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এতে নেতৃত্ব দেন ইসলামই ঐক্য জোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

আজ গণমাধমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মৌলানা আব্দুল হাসনাত আমিনি। এ সময় তিনি বলেন, বিতর্কিত শিক্ষা সিলেবাস এর মাধ্যমে দেশে নতুন প্রজন্মকে নাস্তিক ও পৌত্তলিক বানানোর ষড়যন্ত্র চলছে।

পাঠ্য বইয়ের নগ্ন ছবি, পর্দা নারীর বিরোধিতা, মূর্তি সহ ডারউইনের বিবর্তনবাদ ও হিন্দু তত্ববাদ সংযোজন করে মুসলিম শিক্ষার্থীদের ঈমানহারা করার পায়তারা চলছে বলে অভিযোগ করেন। তিনি আরো বলেন, ৯২ ভাগ মুসলমান দেশের পাঠ্যপুস্তকে ডারউইনের মতবাদ দেখতে চায় না, তারা দেশীয় ও ধর্মীয় সংস্কৃতি সভ্যতা ও ইতিহাসের সঠিক উপস্থাপন দেখতে চায়।

তিনি বলেন, অবিলম্বে ইসলামবিরোধী বিতর্কিত শিক্ষা সিলেবাস অবিলম্বে বাতিল করতে হবে। ৯২ ভাগ মুসলমানের চিন্তা চেতনা অনুযায়ী আলেমদের তত্ত্বাবধানে নতুন শিক্ষা সিলেবাস প্রণয়ন করতে হবে। একই সঙ্গে ইসলামবিরোধী এই সিলেবাস প্রণয়নে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তিদাবি করেন তিনি।

সমাবেশে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, ভারতবর্ষের মুসলিম শাসকদের নিচু,হীন এবংনিপীড়নকারী হিসেবে উপস্থাপন করা হয়েছে অন্যদিকে মুসলিম শাসকদের হাত থেকে যারা ক্ষমতা চুরি করেছিল তাদের প্রশংসা করা হয়েছে। যারা এই ধরনের নোংরা চিন্তা লালন করে তারা সরকার ও জনগণের বন্ধু হতে পারেনা।

মুফতি ফয়জুল্লাহ বলেন, সিলেবাসে ইসলামের ফরজ বিধান পর্দা কে অবদান করা হয়েছে দাঁড়ির বিরুদ্ধে বিদ্রুপ করে মহান নবী সাঃ এর সুন্নতের প্রতি চরম দৃষ্টতা প্রদর্শন করা হয়েছে। সমকামীতাকে উৎসাহিত করা হয়েছে।

তিনি বলেন, পাঠ্য বইয়ের পাতায় পাতায় ইসলাম বিদ্বেষ ও ইসলামিক নির্দেশনের অববাননা করে নাস্তিকবাদী অপশক্তি আল্লাহর বিরুদ্ধে চূড়ান্তভাবে মোকাবেলার ঘোষণা দিয়েছে। আমরা মনে করি, মুসলমানের ট্যাক্সের টাকায় ছাপানো নৈতিকতা ও আদর্শ বিবর্জিত এসব বই সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশে চলতে পারে না। দ্রুতই এ সকল বই বাজেয়াপ্ত করতে হবে যারা এ ধরনের ইসলাম বিদ্বেষ ছড়িয়ে দিয়ে নাস্তিকবাদী প্রজন্ম তৈরি ষড়যন্ত্র করছে এবং ধর্ম অবমাননা করছে অবিলম্বে তাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় দেশে আন্দোলনের দাবানল জ্বলে উঠবে।

তিনি দেশের উলামায়ে কেরাম ও দ্বীনদার জনতার উদ্দেশ্যে বলেন দেশের শিক্ষা ব্যবস্থার উপর বেইমানদের নজর পড়েছে মুসলমানদের ঈমান ও আকিদাকে হেফাজত করতে এগিয়ে আসতে হবে। যারা কোমলমতি মুসলিম শিশুদের বেইমান বানাতে চায় তাদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে দেশের মসজিদ-মাদ্রাসা খানকা সহ প্রতিটি অঞ্চলে ওলামায়ে কেরামকে এই বিতর্কিত সিলেবাসের বিরুদ্ধে অবস্থান নিতে হবে জনগণকে সচেতন করতে হবে।

তিনি আরো বলেন, সরকারকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে হবে এবং প্রতিটি থানায় থানায় যেসব মডেল মসজিদ হচ্ছে সেখানে দেশের হক্কানী আলেমদের ইমাম ও খতিব নিয়োগ দিতে হবে। যারা ভিন্ন চিন্তা লালন করে আহলুস সুন্নাহ ওয়াল জামায়াতের পরিপন্থী কোনভাবেই তাদের নিয়োগ দেয়া যাবে না।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, ইসলামী ঐক্য জোটের যুগ্ম মহাসচিব মুফতি তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা শেখ লোকমান হোসাইন, মুফতি আব্দুল কাইয়্যুম, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা হেদায়েতুল্লাহ গাজী, মাওলানা আব্দুল খায়ের বিক্রমপুরী, মুফতি জোবায়ের আহমদ কাসেমী, মুফতি আব্দুল কাইয়্যুম, মুফতি রাহমতুল্লাহ বুখারী, মুফতি খোরশেদ আলম, ছাত্রনেতা আবুল হাসিমসহ আরো অনেকে।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি পল্টনমূল হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বাতুল মোকাররমের উত্তর গেটে এসে শেষ হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button