খেলা

রিয়ালকে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপ বার্সার

রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতে বার্সেলোনা।

রোববার (১৫ জানুয়ারি) দিবাগত রাত ১টায় সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ স্টেডিয়ামে, পুরো ম্যাচে গত বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে যেন খুঁজেই পাওয়া যায়নি। এল ক্লাসিকোয় এক পেশে জয় বার্সেলোনায়।

কাতালান ক্লাবটির হয়ে গোল করেন গাভি, লেভানদোভস্কি ও পেদ্রি।

ম্যাচের পুরোটা সময় বার্সেলোনার কাছে পাত্তাই পায়নি গতবারের চ্যাম্পিয়ন রিয়াল। ম্যাচের সান্তনা ছিল শেষ মুহূর্তের করিম বেনজেমার গোলটি। এই জেতার মধ্য দিয়ে গতবারের সেমিফাইনালে হারের মধুর প্রতিশোধ নিল বার্সা।

ম্যাচের ৩৩ মিনিটে প্রথম গোলের দেখা পায় বার্সেলোনা। নিজেদের সীমানায় সতীর্থ কামাভিঙ্গাকে দুর্বল পাস দিয়ে প্রথম ভুলটা করেন আন্টোনিও রুডিগার, তরুণ ফরাসি মিডফিল্ডারও পারেননি যথেষ্ট ক্ষিপ্রতার পরিচয় দিতে। হারিয়ে ফেলেন বল। সতীর্থের পা ঘুরে লেভানদোভস্কি বাড়ান বক্সে এবং বল ধরে নিখুঁত শটে কোর্তোয়াকে পরাস্ত করেন গাভি।

প্রথমার্ধের শেষ মুহূর্তে গাভির সহায়তায় গোল করেন লেভানদোভস্কি । মাঝমাঠ থেকে ডি ইয়ং অসাধারণ থ্রু পাসে সুর বেঁধে দেন আর বল ধরে দারুণ গতিতে বক্সে ঢুকে পড়েন গাভি। গাভির পাস থেকে ফাঁকায় বল পেয়ে আলতো শটে ঠিকানা খুঁজে নেন লেভানদোভস্কি। ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতির পরও নিজেদের দাপট বজায় রাখে বার্সা। পরে ৬৯ মিনিটে বার্সার তৃতীয় গোলটি করেন পেদ্রি। প্রতিপক্ষের থেকে বল কেড়ে নিয়ে বাঁ দিকে গাভিকে পাস দেন লেভানদোভস্কি। সেই পাস থেকে অনায়াসে বল জালে পাঠান পেদ্রি। খেলার নির্ধারিত সময়ের পর ইঞ্জুরি টাইমের তৃতীয় মিনিটে মাদ্রিদের হয়ে একটি গোল করেন করিম বেনজেমা। তার সেই গোল শুধুই রিয়ালের হারের ব্যবধানই কমিয়েছে।

এ জয়ের মধ্য দিয়ে এক মৌসুম অপেক্ষা করার পর আবারও নিজেদের ঘরে শিরোপা উঠল বার্সেলোনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button