আন্তর্জাতিক

সরকারি কর্মীদের ছুটি কমালেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী

পাকিস্তানের নতুন নির্বাচিত প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ দায়িত্ব নেওয়ার প্রথম দিনেই মঙ্গলবার সরকারি অফিসে সাপ্তাহিক দু’দিনের ছুটি বাতিল এবং অফিসের সময় পাল্টে দিয়েছেন। সঙ্কটে জর্জরিত দেশটির অর্থনীতি পুনরুজ্জীবিত করার চেষ্টা হিসেবে এই পদক্ষেপ নিয়েছেন তিনি। খবর: জিও নিউজের

খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রী দুই দিনের সাপ্তাহিক ছুটি বাতিল করেছেন। এর বদলে সরকারি কার্যালয়গুলো এখন সপ্তাহে ছয় দিন খোলা থাকবে। এ ছাড়া অফিস সময়সূচি বদলে সকাল আটটা করা হয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ রমজান মাসে স্বল্প মূল্যে মানসম্পন্ন পণ্য সরবরাহ নিশ্চিত রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। রমজানে বাজার কঠোরভাবে পর্যবেক্ষণে রাখার নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরই জনগণের জন্য বেশ কিছু প্রণোদনা ঘোষণা করেন তিনি। সরকারি কর্মচারীদের ন্যূনতম বেতন ২৫ হাজার রুপিতে উন্নীত করার ঘোষণা দেন তিনি। অবসরপ্রাপ্ত সরকারি এবং সামরিক কর্মচারীদের পেনশন ১০ শতাংশ বাড়ানোর ঘোষণা দেন।

তরুণদের জন্য ল্যাপটপ এবং প্রযুক্তি শিক্ষার ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

দায়িত্ব গ্রহণের প্রথম দিনেই সকাল সকাল কার্যালয়ে উপস্থিত হন শাহবাজ শরিফ। অফিসের কর্মীদের সঙ্গে আলাপকালে শেহবাজ শরিফ বলেন, আমরা গণমানুষের সেবা করার জন্য ক্ষমতায় এসেছি। এক মুহূর্তও নষ্ট করা যাবে না। সততা, স্বচ্ছতা, নিরলস সেবাদান এবং কঠোর পরিশ্রমই আমাদের পথনির্দেশক নীতি।

প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পরদিন পরিবার নিয়ে প্রধানমন্ত্রীর জন্য বরাদ্দকৃত সরকারি বাসভবনে ওঠেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button