রাজনীতি

উপনির্বাচন: বগুড়া ৪ আসনে জাসদ, বগুড়া ৬ আসনে আ’লীগ

বগুড়া ৬ (সদর) আসনের উপনির্বাচনে বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে। রবিবার (১ লা জানুয়ারি) রাতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
এর আগে রাগেবুল আহসান রিপুকে ২০১৪ সালের নির্বাচনেও বগুড়া ৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রাথমিকভাবে তাকে দলীয় মনোনয়ন দিয়েছিল। পরে মহাজোটের প্রার্থীকে সমর্থন দেওয়ায় দলীয় স্বার্থে তিনি নির্বাচন থেকে সরে যান।
এদিকে, বগুড়া ৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে জাসদের প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে। শুক্রবার (৩১ ডিসেম্বর) দুপুরে জাসদ কেন্দ্রীয় কার্যালয়ে দলের পার্লামেন্টারি নমিনেশন বোর্ডের সভায় দলীয় প্রার্থী হিসেবে বগুড়া ৪ আসনে সাবেক এমপি ও বগুড়া জেলা জাসদের সভাপতি এ কে এম রেজাউল করিম তানসেনের নাম ঘোষণা করে।
জাতীয় সংসদে বিএনপি দলীয় সংসদ সদস্যরা দলীয় সিদ্ধান্তের কারণে গত ১১ ডিসেম্বর পদত্যাগ করেন। তাদের মধ্যে বগুড়া ৪ আসন থেকে নির্বাচিত
মোশাররফ হোসেন এবং বগুড়া ৬ আসনে এমপি গোলাম মোহাম্মদ সিরাজ।
নির্বাচন কমিশন ওই দুটি আসন শূন্য ঘোষণা করে ঘোষিত তফসিল অনুযায়ী ৫ জানুয়ারি মনোনয়নপত্র জমার শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৮ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১৫ জানুয়ারি। আগামী ১ ফেব্রুয়ারি ভোট গ্রহণ হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button