রাজনীতি

মনোনয়নপত্র কিনলেন বিএনপির পদত্যাগী আব্দুস সাত্তার

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আসন্ন ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র কিনেছেন বিএনপি থেকে সদ্য পদত্যাগকারী নেতা, সাবেক প্রতিমন্ত্রী আবদুস সাত্তার ভূঁইয়া। রবিবার (১ জানুয়ারি) বিকেলে আবদুর রশিদ নামের এক ব্যক্তি তার পক্ষে মনোনয়নপত্র কিনেছেন বলে জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সাত্তার ভূঁইয়া ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে বিএনপির টিকেটে এমপি নির্বাচিত হন। দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর তিনি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন। সবশেষ গত বৃহস্পতিবার তিনি দলে গুরুত্ব না পাওয়ার অভিযোগ এনে অভিমানে বিএনপি থেকে পদত্যাগ করেন। এদিকে দল থেকে পদত্যাগের পর তার নির্বাচনি এলাকাসহ সর্বত্র গুঞ্জন ওঠে তিনি আওয়ামী লীগের যোগদান করে আসন্ন সরাইল-আশুগঞ্জ উপনির্বাচনে অংশগ্রহণ করবেন। তবে সবকিছু ছাপিয়ে তিনি রোববার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন নেন।
জানা যায়, ১৯৭৯ সালে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন। ১৯৯১ ও ১৯৯৬ সালে বিএনপির টিকেটে দুইবার এমপি নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে জোটকে আসনটি ছেড়ে দিলে টেকনোক্রেট কোটায় তিনি আইন ও ভূমি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন।
এ বিষয়ে আব্দুস সাত্তার ভূঁইয়ার সাথে তাঁর মুঠোফোনে একাধিকবার যোগযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।
জেলা নির্বাচন অফিস জানায়, আব্দুস সাত্তার ভূঁইয়াসহ মোট ৭ জন মনোনয়নপত্র কিনেছেন। ৫ জানুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ৮ জানুয়ারি বাছাই আর ১৫ জানুয়ারি প্রত্যাহারের দিন ধার্য করা হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচনের ভোটগ্রহণ হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button