রাজনীতি

১১ জানুয়ারি সারাদেশে বিএনপির গণ অবস্থান

যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি গণমিছিলে অংশ নিয়ে গণ অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। শুক্রবার (৩০ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে এই কর্মসূচি ঘোষণা দেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড খন্দকার মোশাররফ হোসেন।
মোশাররফ হোসেন বলেন, আগামী ১১ জানুয়ারি ঢাকাসহ সারাদেশে সকাল ১০ থেকে দুপুর ২ পর্যন্ত গণ অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি। ঢাকায় গণ অবস্থান কর্মসূচি পালন করা হবে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।
এদিকে শুক্রবার দুপুর ১২টার আগে থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা ছোট-ছোট মিছিল নিয়ে আসতে শুরু করে। নয়াপল্টন থেকে ফকিরাপুল এলাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
অন্যদিকে বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজধানীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পূর্ব পাশে চায়না টাউনের সামনে জলকামান, প্রিজন ভ্যান, সাঁজোয়া যান নিয়ে অবস্থান নিয়েছে পুলিশ। আর পশ্চিম পাশে নাইটিঙ্গেল মোড়েও ব্যাপাক সংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে।
সরকারের পদত্যাগসহ ১০ দফা বাস্তবায়ন এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে বেলা ২টা ৪৫ মিনিটে পবিত্র কোরআন তেলাওয়াত মাধ্যমে বিএনপির এই গণমিছিল উপলক্ষে সমাবেশ শুরু হয় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button