করোনাজাতীয়

প্রধানমন্ত্রী ২৫ কোটি টাকা দিলেন পৌর কর্মকর্তা-কর্মচারীদের

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে, সারাদেশের পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের জন্য ৷

বৃহস্পতিবার (২১ মে) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অর্থ বরাদ্দের অনুমোদন দেন৷ প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়৷

এতে বলা হয়, পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের লক্ষ্যে বৃহস্পতিবার সকালে ত্রাণ তহবিল থেকে ২৫ কোটি টাকা বরাদ্দের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের ৩২৮টি পৌরসভার ১২ হাজার ৫শ ১৯ কর্মকর্তা-কর্মচারী ও আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগকৃত আরো ২০ হাজার পরিচ্ছন্নতাকর্মী এ সুবিধার আওতায় আসবেন।

নানা প্রতিকূলতার মধ্যে ৩২৮টি পৌরসভা তাদের সীমিত সম্পদ নিয়ে করোনা পরিস্থিতি মোকাবিলায় নানা চ্যালেঞ্জ নিয়ে পৌর এলাকায় নিরবচ্ছিন্ন পানি সরবরাহ, পরিচ্ছন্নতা কার্যক্রম, বিদেশ প্রত্যাগতদের কোয়ারেন্টিন ও জনসাধারণের নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিতকরণ, করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ, জীবাণুনাশক স্প্রেকরণ, মৃত ব্যক্তির মরদেহ দাফন, কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ বিতরণে পৌর কর্মচারীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়া করোনা সংক্রমণ প্রতিরোধের পাশাপাশি বর্তমানে ডেঙ্গু নিয়ন্ত্রণে এডিস মশা দমনে তারা সক্রিয়ভাবে কাজ করছে।

বেতন না পেয়ে দুই মাস পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা মানবেতর জীবন যাপনের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর এলে তিনি ২৫ কোটি অনুদান দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button