খেলা

রোনালদোর আবেগঘন স্ট্যাটাস. কমেন্ট করলেন পেলে

কাতার বিশ্বকাপে পর্তুগাল মরক্কোর কাছে পরাজিত হয়েছে। এ বিদায় তো পর্তুগালের সমর্থকদের মেনে নিতে কষ্ট হচ্ছে সেইসাথে কষ্টের মাত্রা আরো বেড়ে ওঠেছে রোনালদোর বিশ্বকাপ অধ্যায় শেষ হওয়াতে।
কাতারের মাঠে রোনালদোর চোখে অশ্রু ঝরেছে। ম্যাচ শেষে অশ্রুসিক্ত চোখে মাঠও ছাড়েন কিংবদন্তি খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো।
বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পর নিজ দেশকে ধন্যবাদ জানিয়ে ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার।
স্ট্যাটাসে রোনালদো লিখেছেন, ‘পর্তুগালের হয়ে বিশ্বকাপ জেতা ছিল আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় স্বপ্ন। ভাগ্যক্রমে আমি পর্তুগাল সহ আন্তর্জাতিক মাত্রার অনেক শিরোপা জিতেছি, কিন্তু নিজের দেশের নাম বিশ্বের সেরা হিসেবে তুলে ধরার ছিল আমার লক্ষ্য। আমি এটার লড়াই করেছি, কঠোর পরিশ্রম করেছি।’
ক্রিশ্চিয়ানো রোনালদো আরো বলেন, শেষ ৫ টি বিশ্বকাপ খেলে প্রতিটিতেই আমি গোল করেছি, আমার চারপাশে দুর্দান্ত সব খেলোয়াড়রা ছিলেন। আমাদেরকে লক্ষ লক্ষ পর্তুগিজ সমর্থন দিয়েছেন। আমি আমার সবকিছু দিয়েছি। আমি কখনোই লড়াই করা থেকে সরে যাইনি।
দুঃখজনকভাবে গতকাল আমাদের যাত্রা শেষ হয়েছে। আমি সবাইকে বলতে চাই, অনেক কিছুই বলা হয়েছে, অনেক কিছুই লিখা হয়েছে, অনেক কিছুই ভাবা হয়েছে আমাকে নিয়ে। কিন্তু পর্তুগাল দলের প্রতি আমার একনিষ্ঠ প্রচেষ্টা এক মুহূর্তের জন্যেও পরিবর্তন হয়নি। আমি সবসময় আমাদের লক্ষ্যের পেছনে ছুটেছি এবং আমি কখনোই আমার সতীর্থদেরকে ছেড়ে চলে যাবো না, আমার দেশের প্রতি বিমুখ হবো না।
এখন আর বেশি কিছু বলার নেই। পর্তুগালকে ধন্যবাদ। কাতারকে ধন্যবাদ। স্বপ্নটা বেশ মধুর ছিল যতক্ষণ এটা বেঁচে ছিল। এখন আমি আশা করি পরিবেশ সবকিছু ঠিকঠাক থাকবে এবং সবাই নিজেদের মতো করে শেষ করতে পারবে।
রোনাল্ডোর আবেগময় সেই স্ট্যাটাসে কমেন্ট করেন ফুটবল সম্রাট পেলে। ৮২ বছর বছর বয়সি ব্রাজিল ফুটবল কিংবদন্তি রোনাল্ডোকে বন্ধু আখ্যা দিয়ে লেখেন— ‘আমাদের মুখে হাসি ফোটানোর জন্য ধন্যবাদ, আমার বন্ধু।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button