জাতীয়

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানা থেকে বোমা উদ্ধার, একজন আটক

পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট, নারায়ণগঞ্জের আড়াইহাজারে জঙ্গি আস্তানা থেকে তিনটি বোমাসহ (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস-আইইডি) বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে।

রোববার (১১ জুলাই) সন্ধ্যা থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত চলা এ অভিযানে উপজেলার নোয়াপাড়া এলাকার মিয়াবাড়ির মসজিদের পাশের একটি কক্ষ থেকে এসব সরঞ্জাম উদ্ধার করা হয়।

অভিযান শেষে সিটিটিসি ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান গণমাধ্যমকর্মীদের বলেন, নব্য জেএমবির সামরিক বাহিনীর সদস্য হয়ে কাজ করছিলেন আব্দুল্লাহ আল মামুন ওরফে ডেভিড কিলার। গত ১৭ মে নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশের বক্সের সামনে থেকে একটি শক্তিশালী আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) উদ্ধার করা হয়।

পরে এ ঘটনায় মামলা হলে তদন্তের ভিত্তিতে রোববার ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে একটি মোটরসাইকেলসহ আব্দুল্লাহ আল মামুনকে গ্রেফতার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তার দেয়ার তথ্যের ভিত্তিতে সন্ধ্যায় আড়াইহাজারের নোয়াগাঁও এলাকার মিয়াবাড়ির মসজিদের পাশে তার জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে তিনটি শক্তিশালী আইইডিসহ বিপুল পরিমাণ বোম্ব তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে এবং তিনটি আইইডি ঘটনাস্থলেই নিষ্ক্রিয় করা হয়েছে।

এসময় একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন সিটিটিসি ইউনিটের প্রধান।

তিনি আরো জানান, মামুনের দেয়ার তথ্যের ভিত্তিতে মদনপুরের কাজিপাড়া এলাকায় আরও একটি জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেছে। ইতোমধ্যেই সে অভিযান ও শুরু হয়েছে বলে জানান সিটিটিসি ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button