জাতীয়

নকল বৈদ্যুতিক তার কারখানাকে ৪২ লাখ টাকা জরিমানা

রাজধানীতে নকল বৈদ্যুতিক তার তৈরির কারখানায় অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেফতার করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৪২ লাখ টাকা জরিমানা এবং আটকদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) মধ্যরাত পর্যন্ত অভিযান পরিচালিত হয়। র‍্যাব-১০ এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

অভিযান শেষে সারওয়ার আলম বলেন, যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকায় নকল বৈদ্যুতিক ক্যাবল তৈরির কারখানায় অভিযান চালিয়ে দেখা যায়, আজিজ ক্যাবলস ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের প্রতিষ্ঠানটি নামিদামি কোম্পানির নাম ব্যবহার করে নকল বৈদ্যুতিক ক্যাবল তৈরি করছে। প্রতিষ্ঠানটি বিএসটিআই থেকে তিন ক‍্যাটাগরির (১.৫, ২.৫ এবং ৪.০ আরএম) বৈদ‍্যুতিক ক‍্যাবল তৈরির লাইসেন্স নিয়েছে। কিন্তু তারা বিবিএস, পোলয়, বিআরবি ক‍্যাবলসের নামে নকল তার তৈরি করছে।

এছাড়া কারখানায় ৯৫, ১৫০ আরএম ক‍্যাটাগরির নকল তার তৈরি করা হচ্ছিল, যা বিভিন্ন বড় বড় কলকারখানায় ব‍্যবহৃত হয়। একটি চায়নিজ প্রিন্টিং মেশিন দিয়ে সহজেই নকল তারে বিবিএস, পোলয়, বিআরবি ক‍্যাবলসসহ অন্যান্য নাম বসিয়ে দিচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button