আদালত

ফারদিনের বান্ধবী বুশরার ৫ দিনের রিমান্ড আবেদন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূরকে হত্যার অভিযোগে করা মামলায় তার বান্ধবী আমাতুল্লাহ বুশরার ৭ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে তাকে রামপুরা থানা থেকে নেয়া হয় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালতে। গতকাল (বুধবার) রাত সাড়ে ৩টায় ফারদিনের বাবার দায়ের করা মামলায় তাকে আটক করে গ্রেপ্তার দেখায় পুলিশ। থানার পাশাপাশি মামলার তদন্ত করছে ডিবি।

জানা গেছে, বুশরা অবসরপ্রাপ্ত এক সরকারি কর্মকর্তার মেয়ে। বনশ্রীতে একটি বাসায় ৬ বান্ধবী মিলে থাকত তারা। বুশরা ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ইংলিশ বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী। এ মামলায় বুশরাসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে।

নিখোঁজের ২ দিন পর গত ৭ নভেম্বর বিকাল সাড়ে ৪টায় নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে বুয়েট শিক্ষার্থী ফারদিনের লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্ত শেষে পরদিন নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শেখ ফরহাদ জানান, ফারদিনকে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, ফারদিনের মাথায় ও শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন আছে। তার বুকের ভেতরেও আঘাতের চিহ্ন আছে। এটি অবশ্যই হত্যাকাণ্ড, পানিতে ডুবে মৃত্যু না। এর আগে রাজধানীর রামপুরা থেকে নিখোঁজ হন তিনি।

প্রসঙ্গত, ফারদিন ওরফে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং ক্লাবেরও যুগ্ম-সম্পাদক ছিলেন তিনি। তিন ভাইয়ের মধ্যে পরশ সবার বড়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button