রাজনীতিলিড স্টোরি

বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

মঙ্গলবার (৪ জানুয়ারি) ধানমন্ডি-৩২ নম্বরে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আজ গৌরব, ঐতিহ্য, সংগ্রাম এবং সাফল্যের ৭৪ বছর। ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। এদেশের শিক্ষার্থী এবং মানুষের পাশে থেকে কাজ করার জন্য। সেই ধারাবাহিকতা রক্ষা করে বাংলাদেশ ছাত্রলীগ আজকে জাতির পিতার প্রতিকৃতিতে আমরা শ্রদ্ধা নিবেদন করেছি।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে অসমাপ্ত কাজ ছিল, তার যে স্বপ্ন ছিল সেই স্বপ্ন বাস্তবায়ন করার জন্য তারই হাতে প্রতিষ্ঠিত সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

এসময় ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, এদেশের ক্রান্তিলগ্ন থেকে শুরু করে প্রত্যেকটি অর্জনে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদের অর্জন রয়েছে। করোনা মহামারির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও প্রত্যেক নেতাকর্মী তাদের সাধ্যমত মানুষের জন্য কাজ করেছে। এখন আবার শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। এখন সকল সাংগঠনিক ইউনিটে দ্রুত সময়ের মধ্যে গঠনতান্ত্রিকভাবে নতুন কমিটির মাধ্যমে নতুন নেতৃত্ব তৈরি করে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করার জন্য বাংলাদেশ ছাত্রলীগ কাজ করবে। আজকের দিনে এটাই আমাদের প্রত্যাশা।

এসময় ঢাকা মহানগর উত্তর-দক্ষিণসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button