জাতীয়

ঘূর্ণিঝড় সিত্রাং: সেন্ট মার্টিনে ডুবে গেছে ১৩ ট্রলার

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ভোর থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৪-৫ ফুট বৃদ্ধি পেয়েছে। এর ফলে কক্সবাজারের টেকনাফের সেন্ট মার্টিন সৈকতে ১৩টি মাছ ধরার ট্রলার ডুবে গেছে।

ট্রলারগুলো জেটির কাছাকাছি নোঙর করা ছিল। জোয়ারের সময় সাগর উত্তাল থাকায় নোঙর করা এসব ট্রলার ডুবে যায়। তবে সেখানে আরো ট্রলার নোঙর করা অবস্থায় প্রবল বাতাস ও উত্তাল সাগরতীরে আছড়ে পড়ছে।

সেন্ট মার্টিনের বাসিন্দারা জানান, সাগরে মাছ ধরা বন্ধ থাকায় অনেক দিন ধরে ট্রলারগুলো তীরে নোঙর করা অবস্থায় রয়েছে। ঘূর্ণিঝড় সিত্রাংয়ে দ্বীপে সকাল থেকে প্রবল ঝোড়ো বাতাস বইছে। এ কারণে সাগরের উত্তাল ঢেউ তীরে আঘাত হানছে। এতে ট্রলারগুলো ডুবে যায়।

সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সকাল থেকে প্রবল বাতাস শুরু হয়েছে। জেটির কাছাকাছি নোঙরে থাকা কয়েকটি ফিশিং ট্রলার ডুবে গেছে। তার মধ্য সাগরে ভেসে গেছে দুটি ট্রলার। উপকূলের লোকজনকে সরিয়ে দ্বীপের আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য মাইকিং চলছে।

লোকজনকে নিরাপদে রাখার জন্য স্বেচ্ছাসেবকদের সহায়তায় কাজ চলছে। সমুদ্রবেষ্টিত সেন্ট মার্টিনে আটকা পড়া ৪ শতাধিক পর্যটককে পর্যটকবাহী জাহাজের মাধ্যমে গতকাল রাতে ফিরিয়ে আনা হয়। এই মুহূর্তে সেখানে কোনো পর্যটক আটকে নেই বলেও জানান সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button