জাতীয়

খুলনায় বিএনপির সমাবেশে বাধা দেওয়া হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, খুলনায় বিএনপির সমাবেশে পুলিশের পক্ষ থেকে কোনো বাধা দেওয়া হচ্ছে না। খুলনায় বিএনপির সমাবেশকে ঘিরে অপ্রীতিকর কোনো কিছু ঘটার তথ্য জানা নেই।

শনিবার (২২ অক্টোবর) দুপুরের রাজধানীর বিয়াম অডিটরিয়ামে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি একথা বলেন। বিসিএস উইমেন নেটওয়ার্কের সভাপতি ও খাদ্য মন্ত্রণালয়ের প্রাক্তন সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন তথ্য কমিশনার সুরাইয়া বেগম ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান।

বিসিএস উইমেন নেটওয়ার্ক আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, ‘যাদের বিরুদ্ধে আগে থেকে ওয়ারেন্ট (গ্রেপ্তারি পরোয়ানা) রয়েছে তারা গ্রেপ্তার হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘বাস মালিকরা তাদের ইচ্ছায় গণপরিবহন বন্ধ রেখেছে। এক্ষেত্রে সরকারের কিছু করার নেই। গণসমাবেশকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হলে বিভাগীয় পুলিশ কমিশনার তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। রাজনৈতিক কর্মসূচির নামে কোনো বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী সারা বিশ্বে সমাদৃত। নারীরা যে যেখানে কাজ করছেন, সবাই দক্ষতার সঙ্গে কাজ করছেন। বাংলাদেশের প্রত্যেক এলাকায় যেখানেই গিয়েছি সেখানেই নারীদের প্রাধান্য দেখেছি। নারীরা নিজেদের যোগ্যতায় সামনে আসছে।
তিনি বলেন, আমি যেখানে গিয়েছি, সেখানেই দেখেছি নারীর ক্ষমতায়ন। আর এ কারণে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের উন্নতি সম্ভব হয়েছে যার দূরদর্শিতায়, তিনি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button