জাতীয়

শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে স্মারক ডাকটিকিট ও আলোকচিত্র প্রদর্শনী

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন (৭৫তম জন্মবার্ষিকী) উপলক্ষ্যে ডাক অধিদপ্তর স্মারক ডাকটিকিট ও উদ্ধোধনী খাম অবমুক্ত এবং ডাটাকার্ড ও বিশেষ সীলমোহর প্রকাশ করেছে।

এছাড়াও ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও আর্কাইভ ১৯৭১’র উদ্যোগে শেখ হাসিনা’র বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ওপর ঢাকা জিপিও প্রঙ্গণে আজ বুধবার থেকে দু’দিনের আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার আজ বুধবার, ঢাকায় জিপিও মিলনায়তনে দশ টাকা মূল্যমানের স্মারক ডাকটিকিট ও দশ টাকা মূল্যমানের উদ্বোধনী খাম অবমুক্ত এবং পাঁচ টাকা মূল্যমানের ডাটা কার্ড ও বিশেষ সীলমোহর প্রকাশ করেন।

এর আগে তিনি ফিতা কেটে শেখ হাসিনা’র বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ওপর ঢাকা জিপিও প্রাঙ্গণে দু’দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

ডাক ও টেলিযোগযোগাযোগ বিভাগের সচিব মো: খলিলুর রহমান, ডাক অধিদপ্তরের মহাপরিচালক ফয়জুল আজিম এবং আর্কাইভ একাত্তরের কর্ণধার সাংবাদিক প্রনব সাহা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর তৎকালীন ফরিদপুর জেলার (বর্তমান গোপালগঞ্জ জেলা) টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button