জাতীয়

দেশরত্ন শেখ হাসিনা এখন বিশ্ব জলবায়ু নেত্রী: পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বিশ্বের জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্থ মানুষের পক্ষে জোরালো ভূমিকা পালন করে বিশ্ব জলবায়ু নেত্রীতে পরিণত হয়েছেন। জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্বব্যাপী তাঁর উল্লেখযোগ্য কর্মকাণ্ড ও বলিষ্ঠ কণ্ঠস্বর সমগ্র বিশ্বে প্রশংসিত হচ্ছে। জলবায়ু ঝুঁকি মোকাবিলায় তাঁর পরামর্শ এখন বিশ্বের বিভিন্ন সভায় গৃহীত হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্বে রোল মডেল।

আজ বুধবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে অনুষ্ঠিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, বাংলাদেশকে আর পিছনে ফিরে তাকাতে হবে না, শুধু সামনের দিকে এগিয়ে যাবে। দেশ যতদিন শেখ হাসিনার নেতৃত্বে থাকবে, ততদিন নিরাপদ থাকবে। দুঃখী মানুষের মুখে হাসি ফোঁটানোর জন্যই তিনি বেচে আছেন। তিনি দেশকে সুন্দরভাবে সাজিয়ে ফেলছেন। তাঁর স্বপ্ন বাস্তবায়নে আমাদের সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। মন্ত্রী এসময় দেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার কাজ সম্পন্ন করার জন্য শেখ হাসিনার দীর্ঘজীবন কামনা করেন।

আলোচনা সভায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) ও কবি মোঃ মনিরুজ্জামান “একাত্তর একটি মহাকাব্য” শীর্ষক কাব্যগ্রন্থ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর রচিত ‘বাংলাদেশের দেবদূত’ শিরোনামের একটি স্বরচিত কবিতা পাঠ করেন। তিনি উল্লেখ করেন, “তোমাকেই ঘিরে বাঙালি আশায় বুকবাঁধে…. আবার জাগিবে বাঙালি, পৃথিবীর মানচিত্রে করে নিবে ঠাঁই, মর্যাদার উচ্চ আসনে বসবে স্বমহিমায়; বাংলাদেশের দেবদূত শেখ হাসিনার উচ্ছল হাসিতে উদ্ভাসিত হবে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ!”

আলোচনা সভায় মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ মিজানুল হক চৌধুরী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মোঃ মনিরুজ্জামান,পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আব্দুল হামিদ এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button