খেলা

ইংল্যান্ডের কাছে হেরে গেল বাংলাদেশ

শুরু থেকেই প্রত্যাশা জাগিয়েছিলো টাইগাররা। ছোট পুঁজি নিয়েও ইংল্যান্ডকে প্রায় ধরাশায়ী করে ফেলছিল বাংলাদেশ। কিন্তু এক ডেভিড মালান কাল হয়ে দাঁড়ায় টাইগারদের কাছে। ইংলিশ বোলারদের বোলিং তোপে ৪৭ ওভার ১ বলে মাত্র ২০৯ রানেই অলআউট হয়ে যায় তামিম ইকবাল দল।
আজ (১ মার্চ ) মিরপুরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামে বাংলাদেশ। শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। কিন্তু এক ডেভিড মালানের দূর্দান্ত শতরানের ইনিংসে ভর করে ৩ উইকেটে জয় পায় জস বাটলারের দল।
প্রথমে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে ২০৯ রানে অল আউট হয় বাংলাদেশ। জবাবে ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় ইংল্যান্ড। দলটির হাতে ছিল আরো ৮ বল। ইংলিশদের জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ডেভিড মালান।
রান তাড়া করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই আউট হন জেসন রয়। এরপর আরেক ওপেনার ফিল সল্টকে ১২ রানে বোল্ড করেন তাইজুল ইসলাম। তারই বলে ৬ রান করে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন জেমস ভিন্স।
চতুর্থ উইকেট হিসেবে জস বাটলারকে হারালে আরো চাপে পড়ে ইংল্যান্ড। দলীয় ৬৫ রানে তার বিদায়ের পর ম্যাচ কিছুটা বাংলাদেশের দিকে ঝুঁকে পড়ে। বিপর্যয়ের মুখে ২৮ রানের জুটি গড়েন ডেভিড মালান ও উইল জ্যাকস।
২৬ রানে জ্যাকস ফেরার পরও ম্যাচ ছিল ইংল্যান্ডের হাতে। যেখানে মালান ও মঈন আলীর ব্যাটে ধীরে ধীরে লক্ষ্যের দিকে এগোচ্ছিল ইংলিশরা। নিজের কোটার একদম শেষ ডেলিভারিতে ১৪ রান করা মঈনকে বোল্ড করেন মিরাজ।
এর কিছু পরই ৭ রান করে ক্রিস ওকস ফিরলে ম্যাচে আবারো ফিরে আসে বাংলাদেশ। তবে এরপর টাইগারদের আর সুযোগ দেননি মালান ও আদিল রশিদ। অবিচ্ছেদ্য ৪৯ রানের জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তারা।
মূলত মালানের অপরাজিত ১১০ রানের ইনিংসের কাছেই হেরেছে বাংলাদেশ। ১৬ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে এটি তার চতুর্থ সেঞ্চুরি। বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম তিনটি, মেহেদী মিরাজ দুটি এবং সাকিব ও তাসকিন একটি করে উইকেট শিকার করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button