খেলা

ভুটানকে ৮-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

সাফ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে ভুটানকে ৮-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়ে ফাইনালে উঠে গেছেন গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা।

নেপালের কাঠমান্ডুতে দশরথ স্টেডিয়ামে, ভুটানের জালে একে একে দুই হালি গোল জমা করেছে বাঘিণীরা।

এমন দাপুটে জয়ে ৬ বছর পর টুর্নামেন্টের ফাইনালে উঠল বাংলাদেশ। এর আগে ২০১৬ সালে সবশেষ ফাইনাল খেলেছিল লাল-সবুজের দলটি।

টুর্নামেন্টে দ্বিতীয়বারের মতো হ্যাটট্রিকের দেখা পেয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন। এর আগে পাকিস্তানের বিপক্ষে হ্যাটট্রিক করেন এই ফুটবলার।

ভুটানের বিপক্ষে সেমিফাইনালের আগের দিন প্রস্তুতির সময় বাংলার বাঘিনীরা জানিয়েছিল, দ্রুতই গোল আদায় করে নিতে চায় তারা। ম্যাচেও তার প্রমাণ দেখা যায়। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পান সিরাত জাহান স্বপ্না।

ম্যাচের ১৮তম মিনিটে বাঘিনীদের পক্ষে দ্বিতীয় গোল করেন অধিনায়ক সাবিনা খাতুন। ৩০তম মিনিটে ঋতুপর্ণা চাকমার ক্রস থেকে হেডে বল জালে জড়ান কৃষ্ণারানি সরকার। এর পাঁচ মিনিট পরে বল নিয়ে স্বপ্না এগিয়ে গেলে নেপালের গোলরক্ষক সেটা ফেরাতে ব্যর্থ হন।

সেখান থেকে বল পেয়ে যান ঋতুপর্ণা চাকমা। সেখান থেকে বল জালে জড়াতে কোনো ভুলই করেনি ঋতু। ম্যাচের প্রথমার্ধে এই ছাড়া আরও কিছু আক্রমণ করেছিল বাংলাদেশ। তবে ভাগ্য সহায় না হওয়ায় ৪-০ গোল ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধে ভুটানের বিপক্ষে মাঠ ছাড়ে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল করার ধারা ধরে রাখে বাঘিনীরা। ৫৪তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন অধিনায়ক সাবিনা। এর তিন মিনিট পরে মাসুরা পারভীনের গোলে ৫৭ মিনিটের মধ্যে ৬-০ গোল ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ।

ম্যাচে এরপর সবচেয়ে লম্বা সময় গোলহীন সময় কাটায় বাংলাদেশ। পরবর্তী গোল পেতে অপেক্ষা করতে হয় পাক্কা ২০ মিনিট। অবশেষে তহুরা খাতুনের পা ধরে জালের দেখা পায় বাংলাদেশ। ৮৭তম মিনিটে তহুরার গোল করলে ৭-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের ইনজুরি সময়ে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করে দলকে ৮-০ গোল ব্যবধানের জয় এনে দেন অধিনায়ক সাবিনা।

শিরোপা যুদ্ধে টিকে থাকতে সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক নেপালের বিপক্ষে মাঠে নামবে ভারত। বিজয়ী দলের বিপক্ষে বাংলাদেশে শিরোপা জয়ের লড়াইয়ে নামবে ১৯ সেপ্টেম্বর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button