জাতীয়

পরমাণু শক্তি কেন্দ্র, ঢাকার শ্রেষ্ঠ গবেষকদের পুরস্কার ও সম্মাননা প্রদান করলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

পরমাণু শক্তি কেন্দ্র, ঢাকার গবেষণাগারে ২০২১-২০২২ অর্থবছরে সম্পাদিত গবেষণা প্রবন্ধসমূহের মধ্যে শ্রেষ্ঠ গবেষণা প্রবন্ধ উপস্থাপন এবং পুরস্কার ও সম্মাননা প্রদান অনুষ্ঠান কেন্দ্রের অডিটোরিয়ামে আজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডঃ আজিজুল হক, চেয়ারম্যান, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন। প্রধান অতিথি তার বক্তৃতায় প্রতিযোগীতামূলক গবেষণায় অংশগ্রহন করার জন্য বিজ্ঞানীদের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে আরো কার্যকর গবেষণা কাজ করে জাতিকে উপকৃত করার জন্য বিভিন্ন দিক নির্দেশনা দেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের ভবিষ্যত বিজ্ঞান ও প্রযুক্তির রোডম্যাপের জন্য নেওয়া বিভিন্ন উদ্যোগ নিয়েছেন, তার ভাবনা অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে আসছেন।

পরে তিনি নির্বাচিত শ্রেষ্ঠ গবেষণা প্রবন্ধের জন্য পরমাণু শক্তি কেন্দ্র, ঢাকার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডঃ মোঃ সফিউর রহমান ও ডঃ মোহাম্মদ নজরুল ইসলাম খানকে যৌথভাবে পুরস্কার ও সম্মাননা প্রদান করেন। অনুষ্ঠান পরমাণু শক্তি কমিশনের বিজ্ঞানী ও মন্ত্রনালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button