গণমাধ্যম

হবিগঞ্জের বানিয়াচংয়ে তথ্য সংগ্রহকালে সাংবাদিকদের ওপর হামলা

সাইকেলে বিশ্বভ্রমণকারী ও ভ্রমণকাহিনী লেখক রামনাথ বিশ্বাসের বাড়ি দখলের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোরের এসাইনমেন্ট এডিটর রাজীব নূরসহ এক দল সাংবাদিক।

রোববার দুপুরে হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ২ নম্বর উত্তর-পূর্ব ইউনিয়নের বিদ্যাভুষণ পাড়ার রামনাথ বিশ্বাসের বাড়ির সামনে এই হামলার ঘটনা ঘটে।

হামলার শিকার সাংবাদিকরা হলেন, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূর, বানিয়াচং প্রেস ক্লাবের সভাপতি ও কালের কণ্ঠের বানিয়াচং প্রতিনিধি মোশাহেদ মিয়া, হবিগঞ্জ সমাচার পত্রিকার বানিয়াচং প্রতিনিধি তৌহিদ মিয়া এবং দেশসেবা পত্রিকার বানিয়াচং প্রতিনিধি আলমগীর রেজা।

আহতদের বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন রাজীব নূর।

ঘটনার বর্ণনা দিয়ে রাজীব নূর বলেন, ভূপর্যটক ও ভ্রমণকাহিনী লেখক রামনাথ বিশ্বাসের বাড়ি অনেক দিন ধরে দখল করে রেখেছে ওয়াহেদ মিয়া ও তার পরিবার। এ বিষয়ে সরেজমিন প্রতিবেদন তৈরির জন্য আমরা সেখানে গিয়েছিলাম।

তিনি আরও বলেন, আমার সঙ্গে থাকা মোশাহেদ নিজের পরিচয় দিয়েই ওয়াহেদ মিয়ার সঙ্গে সালাম ও কুশল বিনিময় করছিলেন। ওই সময় আমি রামনাথ বিশ্বাসের ঘরের একটি ছবি তুলি। ছবির তোলার পরপর ওয়াহেদ মিয়া চড়াও হন এবং ছবি তোলার কারণ জানতে চান। আমরা আমাদের উদ্দেশ্য ব্যাখ্যা করতে থাকার এক পর্যায়ে ওনার ছেলে ওয়ালিদসহ কয়েকজন আসে এবং টান দিয়ে আমার মোবাইল কেড়ে নেয়।

রাজীব নূর বলেন, এক পর্যায়ে ওয়ালিদের সাথে আরও কয়েকজন যুবক জড়ো হয় এবং লাঠিসোঁটা দিয়ে মারধর শুরু করে। আমাদের সাথে থাকা আলমগীর ও তৌহিদকে বেধড়ক পিটিয়েছে।

এদিকে হামলার অভিযোগ অস্বীকার করে ওয়াহেদ মিয়া জানান, অনুমতি ছাড়া ছবি তোলার কারণ জানতে চেয়েছি। হামলার কোনো প্রশ্নই আসেনা।

এ বিষয়ে বানিয়াচং থানার ওসি অজয় চন্দ্র দেব জানান, সাংবাদিকদের ওপর হামলার ঘটনাটি শুনেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া, ২ নম্বর বানিয়াচং ইউনিয়নে পরিষদের চেয়ারম্যান হায়দারুজ্জামান বলেছেন, “উনি (ওয়াহেদ) একজন দখলদার। আর এটা রামনাথ বিশ্বাসেরই বাড়ি, তিনি দখল করে রেখেছেন। অনেক সময় চেষ্টা করে বাড়িটি দখলমুক্ত করা সম্ভব হয়নি।”

সাংবাদিকদের কাছে ঘটনাটি শুনে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নেওয়ার পরামর্শ দেন ইউপি চেয়ারম্যান।

এদিকে, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য রাজীব নূরের উপর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে।

রোববার এক বিবৃতিতে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব এ ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন। সূত্র: বিডিনিউজ টোয়েন্টিফোর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button