খেলা

লেভান্ডভস্কির দুর্দান্ত হ্যাটট্রিকে বার্সার জয়

রবার্ট লেভান্ডভস্কির দুর্দান্ত হ্যাটট্রিকে চেক প্রজাতন্ত্রের ক্লাব ভিক্টোরিয়া প্লজেনকে উড়িয়ে শুরু হয়েছে বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগ মৌসুম। পোলিশ ‘গোলমেশিনের’ হ্যাটট্রিকের সঙ্গে ফ্রাঙ্ক কেসি এবং ফেরান তোরেস একবার করে লক্ষ্যভেদ করলে ৫-১ গোলের বড় জয় পায় বার্সেলোনা। এছাড়া যোগ করা সময়ের নাটকীয়তায় পর্তুগিজ ক্লাব পোর্তোকে ২-১ গোলে হারিয়েছে ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদ।
লেভান্ডভস্কির হ্যাটট্রিকের মাঝে অবশ্য একবার বার্সার জালে বল পাঠায় প্লজেন। ৪৪ মিনিটে প্লজে মিডফিল্ডার ইয়ান সিকোরার সেই গোল অবশ্য পরে ফলাফলে কোনো প্রভাব ফেলতে পারেনি, শুধু হারের ব্যবধানই কিছুটা কমিয়েছে। ৭১ মিনিটে আরও একবার প্লজেনের জাল কাঁপায় বার্সেলোনা। এবার গোলদাতা বদলি হিসেবে নামা ফেরান তোরেস। মাঠে নামার ছয় মিনিটের মধ্যেই লেভান্ডভস্কির হ্যাটট্রিক গোলটি বানিয়ে দেওয়ার সঙ্গে নিজেও গোল পেয়ে যান এই স্প্যানিশ ফরোয়ার্ড।
গ্রুপ ‘সি’র অন্য ম্যাচে ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। সান সিরোতে ২৫ মিনিটে লেরয় সানে এবং ৬৬ মিনিটে দানিলো দা’মব্রোসিও’র আত্মঘাতী গোলে জয় পায় বাভারিয়ানরা।
অন্যদিকে গ্রুপ ‘বি’র অ্যাটলেটিকো মাদ্রিদ বনাম পোর্তো ম্যাচে দর্শকরা সাক্ষী হয়েছেন চূড়ান্ত নাটকীয়তার। ৯০ মিনিট পর্যন্ত গোলশূন্য থাকার পর যোগ করা সময়ে হঠাৎ গোলের ঝড় ওঠে ওয়ান্ডা মেট্রোপলিতানোয়।
৯১ মিনিটে অ্যাটলেটিকো ডিফেন্ডার মারিও হারমোসোর ডিফ্লেক্টেড শটে ভাঙে পোর্তোর প্রতিরোধ। ৯৬ মিনিটে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান পোর্তোর মাতেউস উরিবে। তবে ১০১ মিনিটে পোর্তোকে হতাশায় ডুবিয়ে কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করে অ্যাটলেটিকোকে পূর্ণ তিন পয়েন্ট এনে দেন দলটির ফরাসি ফরোয়ার্ড আতোয়াঁন গ্রিজমান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button